‘নেইমার সবসময়ই পার্থক্য গড়ে দেয়’

প্রতিপক্ষ যত পরিকল্পনাই করুক না কেন, নেইমারকে আটকে রাখা সম্ভব নয় বলে মনে করেন দিয়েগো গদিন। উরুগুয়ের অধিনায়কের মতে, সবসময়ই কোনো না কোনো পথ খুঁজে বের করে ফেলেন ব্রাজিল তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 12:20 PM
Updated : 24 March 2017, 12:31 PM

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে হ্যাটট্রিক করেন পাওলিনিয়ো। একটি গোল করার পাশাপাশি আরেকটি গোলে সহায়তা করে দারুণ অবদান রাখেন নেইমার।

৭৪তম মিনিটে দুর্দান্ত গোলে জয় অনেকটাই নিশ্চিত করেন নেইমার। মাঝমাঠ থেকে অধিনায়ক মিরান্দার উঁচু করে বাড়ানো বল ঊরু দিয়ে নামিয়ে নিয়ন্ত্রণ করে ডান পায়ের চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড। এ নিয়ে ব্রাজিলের হয়ে ৭৬ ম্যাচে ৫১ গোল হলো তার।

মন্তেভিদিওতে নিজেদের মাঠে ম্যাচের শুরুতে অবশ্য এদিনসন কাভানির গোলে উরুগুয়েই এগিয়ে গিয়েছিল। তারপরও বড় ব্যবধানে হারে দলটি। তবে তাতে রক্ষণভাগে সতীর্থদের কোনো দোষ দেখছেন না আতলেতিকো মাদ্রিদ্রের এই ডিফেন্ডার।

পিছিয়ে পড়েও এতবড় জয় পাওয়ায় প্রতিপক্ষের প্রশংসা করেছেন গদিন। বিশেষ করে দলটির বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমারের।

“এটা সত্যি, নেইমার আসলেই পার্থক্য গড়ে দেয়। তাকে আটকাতে আপনি এক জন বা দুই জনকে রাখলেন কি না, এটা ব্যাপার না। সে পার্থক্য গড়ে দিবেই।”

“প্রতি ম্যাচেই সে এটা করে, বার্সেলোনাতেও। আপনি যে পরিকল্পনাই করেন না কেন। এটা তার যোগ্যতা আর ব্রাজিল দলও শক্তিশালী।”

“আমরা যা আশা করেছিলাম এবং আমাদেরকে যা করতে বলা হয়েছিল আমরা তা করেছি। কিন্তু আমরা তাদের আটকাতে পারিনি।”

উরুগুয়েকে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা অনেকটাই নিশ্চিত করেছে ব্রাজিল। এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট হলো শীর্ষে থাকা তিতের দলের।