আর্জেন্টিনার কাছে হার মানতে পারছেন না চিলি কোচ

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হার মানতে পারছেন না চিলির কোচ হুয়ান আন্তোনিও পিৎসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 07:22 AM
Updated : 24 March 2017, 07:46 AM

বাংলাদেশ সময় শুক্রবার সকালে বুয়েনস আইরেসে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হারে চিলি। প্রথমার্ধে স্পট কিক থেকে লিওনেল মেসির পেনাল্টি গোলে গুরুত্বপূর্ণ জয়টি পায় স্বাগতিকরা।
 
ম্যাচটির দ্বিতীয়ার্ধে গোলের কয়েকটি সুযোগ তৈরি করে প্রথমার্ধে নিষ্প্রভ চিলি। তবে আলেক্সিস সানচেসের ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে আসায় সমতা ফেরাতে পারেনি দলটি।
 
এই পরাজয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট তালিকায় ছয় নম্বরে চলে এসেছে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি। কিন্তু দলটির কোচ পিৎসির বিশ্বাস, আর্জেন্টিনা সফরে তার দল এর চেয়ে ভালো কিছুর প্রাপ্য ছিল। 
 
চিলি কোচ বলেন, “আমি মনে করি, ম্যাচের চূড়ান্ত ফল সম্পূর্ণ অন্যায্য, কিন্তু বাস্তবতা হলো-আমরা হেরেছি। বাছাই পর্বে নিজেদের এগিয়ে নিতে এখন আমাদের মঙ্গলবারের ম্যাচে (ভেনেজুয়েলার বিপক্ষে) জিততে হবে।”
 
ম্যাচের ষষ্ঠদশ মিনিটে আনহেল দি-মারিয়াকে ডি-বক্সে হোসে ফুয়েনসালিদা ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক পেয়ে সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি আর্জেন্টিনার হয়ে সর্বকালের সবচেয়ে বেশি গোলের মালিক। প্রথার্ধেই ব্যবধান দ্বিগুণ করতে পারতো আর্জেন্টিনা। কিন্তু সহজ একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি নিকোলাস ওতামেন্দি।
 
দ্বিতীয়ার্ধে চিলি আধিপত্য দেখালেও গোলের দেখা পায়নি। তবে আর্জেন্টিনার মতো দলকে নিয়ন্ত্রণ করতে পেরে কিছুটা হলেও সন্তুষ্ট পিৎসি।
 
“আমাদের একটি গোল প্রাপ্য ছিল। দুর্ভাগ্যবশত, আমরা এটা পাইনি।”
 
১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা।
 
এদিনই উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া ব্রাজিল ৩০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের টিকেট প্রায় নিশ্চিত করে ফেলেছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কলম্বিয়া।