হ্যাটট্রিকের স্বপ্ন দেখেননি পাওলিনিয়ো

বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের জালে দারুণ এক হ্যাটট্রিক করার পর ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়ো জানালেন এত বড় স্বপ্ন কখনই দেখেননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 05:58 AM
Updated : 24 March 2017, 11:14 AM

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে ৪-১ গোলে উরুগুয়েকে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা অনেকটাই নিশ্চিত করেছে ব্রাজিল। এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট হলো শীর্ষে থাকা তিতের দলের।

নবম মিনিটে পিছিয়ে পড়া ব্রাজিলকে ১৯তম মিনিটে সমতায় ফেরান পাওলিনিয়ো। নেইমারের পাস পেয়ে একটু এগিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের আচমকা শটে লক্ষ্যভেদ করেন। চীনের দল গুয়াঞ্জো এভারগ্রান্দের এই মিডফিল্ডার ৫২তম মিনিটে এগিয়ে নেন দলকে।

যোগ করা সময়ের শেষ মুহূর্তে উরুগুয়ের কফিনে শেষ পেরেকটিও ঠোকেন পাওলিনিয়ো। ডান দিক থেকে ব্রাজিলের হয়ে শততম ম্যাচ খেলতে নামা দানি আলভেসের ক্রসে ছয় গজ বক্স থেকে বল বুক দিয়ে জালে ঠেলে দেন। ব্রাজিলের অপর গোলদাতা বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমার।

ম্যাচ শেষে নিজের তিন গোল নিয়ে পাওলিনিয়ো বলেন, “আমি কখনও হ্যাটট্রিকের স্বপ্ন দেখিনি, যেটা জাতীয় দলকে এমন গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেতে সাহায্য করবে।”

তিতের অধীনে এ নিয়ে টানা আট ম্যাচ জিতল বিশ্বকাপের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে নিজেদের মাঠে বিশ্বকাপের বাছাইপর্বে উরুগুয়ের টানা ১৪ ম্যাচের অজেয় যাত্রা থামল। পাওলিনিয়ো জানালেন পিছিয়ে পড়ার পরও শান্ত থাকায় ম্যাচ বের করে আনতে পেরেছেন তারা।

“জানতাম উরুগুয়েতে ম্যাচটা কতটা কঠিন হবে। … আমরা শুরু করলাম ১-০তে পিছিয়ে। আমাদের মনোযোগ ছিল; বল নিয়ে কাজ করার এবং ভালো ফলের জন্য লড়াই করার স্থিরতা ছিল আমাদের।”

“যেহেতু উরুগুয়ে নিজেদের মাঠে খেলছিল, আমরাও জানতাম শুরু থেকে ওরা আমাদেরকে চেপে ধরবে। … আমরা তা মোকাবেল করে ভাল ফলের জন্য লড়াই করতে পেরেছি।”

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলা অনেকটা নিশ্চিত হলেও পা মাটিতে রাখছেন পাওলিনিয়ো।

“কিন্তু আমি মনে করি, নিজেদের কাজ চালিয়ে যাওয়াটা আসল। যখন আমরা কোয়ালিফাই করব, তখন আমরা উদযাপন করতে পারব।”