‘মেসির ওপর নির্ভরশীল নয় আর্জেন্টিনা’

লিওনেল মেসির একমাত্র গোলে চিলির বিপক্ষে আর্জেন্টিনার জয়ের পর কোচ এদগার্দো বাউসা জানিয়েছেন, বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডের ওপর তার দল নির্ভরশীল নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 05:56 AM
Updated : 24 March 2017, 11:15 AM

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বুয়েনস আইরেসে চিলিকে ১-০ গোলে হারায় স্বাগতিকরা। এই জয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপের টিকেট পাওয়ার লড়াইয়ে খানিকটা এগিয়ে গেল আর্জেন্টিনা।

ম্যাচের ষষ্ঠদশ মিনিটে আনহেল দি-মারিয়াকে ডি-বক্সে হোসে ফুয়েনসালিদা ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক পেয়ে সুযোগটি কাজে লাগাতে ভুল করেননি আর্জেন্টিনার হয়ে সর্বকালের সবচেয়ে বেশি গোলের মালিক। জাতীয় দলের জার্সিতে এই ফরোয়ার্ডের এটা ৫৮তম গোল।

দলে পাঁচবারের বিশ্বসেরা খেলোয়াড় মেসির গুরুত্ব প্রসঙ্গে ম্যাচ শেষে বাউসা বলেন, “আমি মনে করি না এই দল মেসি-নির্ভর। আমি মনে করি, সে ভালো একটি ম্যাচ খেলেছে। এখনও কাজ করার সময়, আমরা উন্নতি করবো।”

মহাগুরুত্বপূর্ণ এই জয়ে খুশি আর্জেন্টিনা কোচ, “কারণ, আমরা এমন একটি ম্যাচ জিতেছি যেমনটি আমরা কল্পনা করেছিলাম। আমার মতে, চিলির মতো দুর্দান্ত একটি দলের বিপক্ষে দল অসাধারণ একটি ম্যাচ খেলেছে।”

ম্যাচের শেষ দিকে আর্জেন্টিনার খেলা নিয়ে বাউসা বলেন, “আমরা বল দখলে আনতে ব্যর্থ হয়েছি। আমরা শেষ ১৫ মিনিট এটা (বল) পাইনি। আমরা বড় এক প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে জিতেছি। আমার বিবেচনায়, আমরা বাজে খেলিনি।”

গুরুত্বপূর্ণ এই জয়ে ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তৃতীয় স্থানে উঠে এসেছে আর্জেন্টিনা।

এদিনই উরুগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়া ব্রাজিল ৩০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের টিকেট প্রায় নিশ্চিত করে ফেলেছে। উরুগুয়ে ২৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ২১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কলম্বিয়া।