আর্জেন্টিনার আক্রমণভাগে ফিরছেন আগুয়েরো

চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার আক্রমণভাগে ফিরছেন সের্হিও আগুয়েরো। রামিরো ফুনেসের নিষেধাজ্ঞার কারণে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের রক্ষণভাগে ফেরার সুযোগ মিলেছে মার্কোস রোহোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 06:39 AM
Updated : 23 March 2017, 06:39 AM

শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় নিজেদের মাঠ এল মনুমেন্তালে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা।

ইউভেন্তুসের ফরোয়ার্ড পাওলো দিবালার হাঁটুর চোটে আর্জেন্টিনার আক্রমণভাগে ফেরার সুযোগ পেয়েছেন আগুয়েরো। গত বুধবার কোচ এদগার্দো বাউসার দেওয়া দলের আক্রমণভাগে লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও গনসালো হিগুয়াইনের সঙ্গী হচ্ছেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

“কুন (আগুয়েরো) সেরা ফর্মে আছে...মেসি, দি মারিয়া, হিগুয়াইনও আছে। তারা পার্থক্য গড়ে দিবে। আগুয়েরো নাম্বার নাইনের (হিগুয়াইনের) পেছনে খেলবে কিন্তু সে ফরোয়ার্ড।”

২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার লেফট ব্যাকে খেলা রোহো ম্যানচেস্টার ইউনাইটেডে এ বছর নিয়মিত খেলছেন সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে। কোপা আমেরিকার চ্যাম্পিয়নদের বিপক্ষে এ পজিশনেই শুরু থেকে তাকে খেলানোর কথা সংবাদ সম্মেলনে জানান কোচ।

“এটা রোহোর জন্য নতুন পজিশন নয়। ক্লাবে সে আশি শতাংশ ম্যাচই সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলেছে।”

বিশ্বকাপ বাছাইয়ের গত দুই ম্যাচে আগুয়েরো বেঞ্চে বসে ছিলেন। ব্রাজিলের মাঠে ৩-০ ব্যবধানে হেরে আসা আর্জেন্টিনা নিজেদের মাঠে কলম্বিয়ার বিপক্ষে জিতেছিল ৩-০ গোলে। এ দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন না রোহো। 

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা (১৯)। চতুর্থ স্থানে চিলি (২০)। ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল, ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় উরুগুয়ে। ২০ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্য চিলির ওপরে অর্থাৎ তৃতীয় স্থানে একুয়েডর।

নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী হলেও চিলিকে সমীহ করতে ভোলেননি আর্জেন্টিনা কোচ।

“আমরা কঠিন এক প্রতিপক্ষের বিপক্ষে খেলতে যাচ্ছি। কি কি সমস্যায় পড়তে পারি, সে সম্পর্কেও ভালোভাবে সচেতন আছি। আমি সবসময় আশাবাদী মানুষ এবং আর্জেন্টিনার খেলোয়াড়দের ওপর আমার অনেক আস্থা আছে। আমি মনে করি, আমরা বাছাইপর্ব পেরুতে পারব।”

এ ম্যাচে আগে অন্যরকম এক দুঃশ্চিন্তাও আছে বাউসার। দলের ১৩ জন খেলোয়াড় আর একবার করে হলুদ কার্ড দেখলে নিষেধাজ্ঞার কবলে পড়বে। চিলির বিপক্ষে খেলতে যাওয়া সম্ভাব্য একাদশে একমাত্র লিওনেল মেসি ছাড়াই বাকি দশ জনের কাঁধে ঝুলছে এই খড়গ!

চিন্তা আছে চিলিরও। গত দুই কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে হারানো দলটি এ ম্যাচে পাচ্ছে না নির্ভরযোগ্য দুই খেলোয়াড় আর্তুরো ভিদাল ও মার্সেলো দিয়াসকে। ভিদাল নিষিদ্ধ; দিয়াস ভুগছেন চোটে। পায়ের পেশির চোটে ভোগা ডিফেন্ডার গারি মেদেলকে পাওয়া নিয়েও আছে অনিশ্চয়তা।