পর্তুগালের বর্ষসেরা ফুটবলার রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোর ব্যক্তিগত অর্জনের মুকুটে যোগ হলো আরেকটি পালক। রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড নির্বাচিত হয়েছেন পর্তুগালের বর্ষসেরা খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 07:05 AM
Updated : 21 March 2017, 07:05 AM

পর্তুগালের সেরা হওয়ার লড়াইয়ে রোনালদো হারান তার রিয়াল মাদ্রিদ সতীর্থ পেপে ও স্পোর্তিং সিপির গোলরক্ষক রুই পাত্রিসিওকে। গত সোমবার রাতে জাঁকালো অনুষ্ঠানে ২০১৬ সালের সেরার পুরস্কার দেওয়া হয়।

রিয়াল মাদ্রিদ ও জাতীয় দলের হয়ে গত বছরটি রোনালদোর এক কথায় দুর্দান্ত কাটে। মিলানের ফাইনালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে টুর্নামেন্টে ১৬ গোল করে হন সর্বোচ্চ গোলদাতা।

পর্তুগালের বড় শিরোপার খরাও কাটে রোনালদোর হাত ধরে। প্যারিসের ফাইনালে স্বাগতিক ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো ইউরো জেতে দলটি। চোটের কারণে ফাইনালে পুরোটা সময় খেলতে না পারলেও রোনালদোর ডাগআউটে কোচের পাশে দাঁড়িয়ে সতীর্থদের অনুপ্রাণিত করার দৃশ্যগুলো ভীষণভাবে ছুঁয়ে যায় ফুটবলপ্রেমীদের।

পর্তুগালের বর্ষসেরা হওয়ার প্রতিক্রিয়ায় সর্বশেষ ব্যালন ডি’অর ও ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কার জেতা রোনালদোর কথায় উঠে এলো প্যারিসের সেই ফাইনাল।

“এটা (২০১৬) আমার জন্য খুবই বিশেষ একটা বছর ছিল। কেননা, একমাত্র ইউরো ট্রফিটাই আমি (তখনও) মিস করছিলাম।”

“পর্তুগালের মানুষদের আমি আবারও ধন্যবাদ জানাতে চাই, শিরোপা জয়ের পথে তারাই আমাদের আত্মবিশ্বাস জুগিয়েছিল।”

বায়ার্ন মিউনিখের রেনাতো সানচেস হয়েছেন পর্তুগালের বর্ষসেরা উদীয়মান খেলোয়াড়। জাতীয় দলেরর কোচ ফের্নান্দো সান্তোস পেয়েছেন বর্ষসেরা কোচের স্বীকৃতি।