৬ দল নিয়ে হবে বঙ্গবন্ধু গোল্ড কাপ

বঙ্গবন্ধু গোল্ড কাপের এবারের আসরের দল কমছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি সালাম ‍মুর্শেদী জানিয়েছেন, বাংলাদেশসহ ছয় দল নিয়ে হবে এবারের টুর্নামেন্ট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:50 PM
Updated : 16 March 2017, 03:53 PM

বৃহস্পতিবার নির্বাহী কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে আসা মুর্শেদী বঙ্গবন্ধু গোল্ড কাপের পরের আসর এপ্রিলের তৃতীয় সপ্তাহে শুরু হবে জানালেও নির্ধারিত দিনক্ষণ জানাতে পারেননি। ঘরোয়া ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটির আগের দেওয়া বর্ষপঞ্জি অনুযায়ী গত ১১ মার্চ শুরু হওয়ার কথা ছিল আসরটি।

“বাংলাদেশসহ ছয় দল এবারের বঙ্গবন্ধু গোল্ড কাপে অংশ নেবে। শুরু হবে আগামী এপ্রিলের তৃতীয় সপ্তাহে। ছয় দলের নাম এখনই জানাতে চাচ্ছি না, তবে দলগুলোর সঙ্গে কথা চলছে।”

গতবার অংশ নেওয়া আট দলের মধ্যে বাংলাদেশের দল ছিল দুটি-জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দল। এবারও দুই দল খেলানোর পরিকল্পনা ছিল বাফুফের। সে পরিকল্পনা থেকে কিছুটা সরে আসার ইঙ্গিতও দিলেন মুর্শেদী।

“দুই দলের অংশগ্রহণ আসলে নির্ভর করছে ক্যাম্পে যাদের ডেকেছি তাদের ওপর। ন্যাশনাল টিমস কমিটি যদি মনে করে, ক্যাম্পের ফুটবলার দিয়ে দুটি দল গড়া সম্ভব তাহলে তাও হতে পারে। তবে আপাতত সিদ্ধান্ত একটি দল খেলানোর।”

বঙ্গবন্ধু গোল্ড কাপের গত দুই আসরে বাংলাদেশের বড় কোনো প্রাপ্তি নেই। ২০১৫ সালে রানার্সআপ; পরের বছর বাহরাইনের অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরে সেমি-ফাইনাল থেকে বিদায়।

এবার প্রস্তুতি চলছে প্রধান কোচ ছাড়াই। মুর্শেদী জানান, কয়েকজন কোচের সঙ্গে আলোচনা চলছে। আগামী সপ্তাহের মধ্যে প্রধান কোচ নিয়োগের ব্যাপারে ‘সুখবরটা’ দিতে পারবেন তিনি।