১৩ দল নিয়ে হবে প্রিমিয়ার লিগ

প্রিমিয়ার লিগের আগামী আসরে অংশ নেবে ১৩ দল। চ্যাম্পিয়নশিপ লিগের চ্যাম্পিয়ন ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, রানার্সআপ সাইফ স্পোর্টিং ক্লাব ও নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব অংশ নেবে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:32 PM
Updated : 16 March 2017, 02:32 PM

বৃহস্পতিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) নির্বাহী কমিটির সভা শেষে সংস্থাটির সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী আরও জানান, ফেনী সকার ও উত্তর বারিধারার অবনমন নিয়ে আগের সিদ্ধান্তই বহাল রাখার কথা।

“দুটি দলকে রেলিগেট করার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। নির্বাহী কমিটিও আপিল কমিটি ও ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত বহাল রেখেছে। ফরাশগঞ্জ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের সেরা দুই দলসহ ১৩ দল নিয়ে হবে ২০১৭ সালের প্রিমিয়ার লিগ।”

২২ ম্যাচে ১৮ করে পয়েন্ট দুই দল ২০১৫-১৬ মৌসুমের লিগ শেষ করে ফেনী সকার ও উত্তর বারিধারা। গোল পার্থক্যে এগিয়ে থাকা ফেনী সকার বারো দলের মধ্যে এগারতম; উত্তর বারিধারা তলানিতে। কিন্তু লিগের বাইলজ অনুযায়ী পয়েন্ট সমান হলে দুটি প্লে-অফ ম্যাচ রাখা হয়। কিন্তু দুই দল কোনো প্লে-অফ খেলতে মাঠে আসেনি। ডিসিপ্লিনারি কমিটি দুই দলকেই অবনমিত করে দেওয়ার সিদ্ধান্ত দেয়।

২০১৪-১৫ মৌসুমে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মাঠ ছাড়ে ফরাশগঞ্জ। বাফুফের নিষেধাজ্ঞায় গত লিগে অংশ নিতে পারেনি দলটি। নিষেধাজ্ঞা ওঠায় সরাসরি প্রিমিয়ার লিগে ফিরছে তারা।