ভালো খেলেও হারল আবাহনী

প্রথমবারের মতো এএফসি কাপে খেলতে নামা আবাহনী লিমিটেডের শুরুটা ভালো হয়নি। বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 02:17 PM
Updated : 14 March 2017, 06:43 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচে মালদ্বীপের চ্যাম্পিয়ন মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের কাছে ২-০ ব্যবধানে হারে আবাহনী।

প্রথম আক্রমণ থেকেই প্রত্যাশিত গোলে এগিয়ে যায় মাজিয়া। পঞ্চম মিনিটে বাঁ দিক থেকে ইমাজ আহমেদের ডিফেন্স চেরা পাস কোনাকুনি শটে জালে জড়িয়ে দেন মোহাম্মদ ওমর।

জুয়েল রানা, তপু বর্মন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, শাকিল আহমেদ ও আরিফুল ইসলাম-এই পাঁচ জনকে ছাড়া খেলতে নামা আবাহনীর খেলায় গতি ফেরে পিছিয়ে পড়ার পর। ডান দিক থেকে মামুন মিয়ার হাত ধরে বেশ কয়েকবার আক্রমণে যায় লিগের চ্যাম্পিয়নরা। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেননি এমেকা ডারলিংটন, জোনাথন ব্রাউনরা।

ডিফেন্ডার মামুনকে তুলে নিয়ে ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনকে নামান আবাহনী কোচ। আক্রমণের ধার কমলেও বলের নিয়ন্ত্রণ নিজেদের করে রেখেছিল জীবনরা। ৭০তম মিনিটে বলার মতো আক্রমণে যায় ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে জোনাথনের বাড়ানো ক্রসে এমেকা মাথা ছোঁয়াতে ব্যর্থ। একটু পর সোহেল রানার শট পোস্টের বাইরে দিয়ে যায়।

৭৮তম মিনিটে ওমরের শট শহিদুল আলম সোহেল ফিস্ট করে ফেরানোর পর পাল্টা আক্রমণে যায় আবাহনী। বাঁ দিকে থেকে জীবনের সঙ্গে বল দেওয়া নেওয়া করে আক্রমণে ঢুকে যাওয়া এমেকার প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। এরপর ডি-বক্সের একটু বাইরে থেকে সোহেলের নেওয়া দুটি শটও আবাহনীকে এনে দিতে পারেনি কাঙ্ক্ষিত গোল।

শেষ দিকে আবাহনীর ম্যাচে ফেরার আশা শেষ করে দেয় আব্দুল্লাহর গোল। প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে আক্রমণে যাওয়া মাজিয়ার এই ফরোয়ার্ড গায়ের সঙ্গে সেঁটে থাকা রায়হান হাসানকে প্রতিরোধের সুযোগ না দিয়ে নিখুঁত শটে সোহেলকে পরাস্ত করেন।

আগামী ৪ এপ্রিল গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কলকাতার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মোহনবাগানের মুখোমুখি হবে আবাহনী।