ভুল না করার প্রতিশ্রুতি রিয়াল গোলরক্ষকের

প্রতিপক্ষের একটি শট ধরতে গিয়ে হাত ফসকে বেরিয়ে গেল কেইলর নাভাসের, দ্বিতীয় প্রচেষ্টায় ঠেকানোর সুযোগও ছিল; কিন্তু পারলেন না। শেষ পর্যন্ত দল জয় নিয়ে মাঠ ছাড়লেও নিজের ওই দৃষ্টিকটু ভুল মন থেকে মুছে ফেলতে পারছেন না রিয়াল মাদ্রিদ গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 02:56 PM
Updated : 13 March 2017, 03:54 PM

তবে ভবিষ্যতে আর এই ভুল করবেন না বলে সতীর্থদের কথা দিয়েছেন কোস্টা রিকার এই গোলরক্ষক।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতের এই ম্যাচে ভাগ্য পাশে না থাকলে ২১তম মিনিটে বহিষ্কারও হতে পারতেন নাভাস। ডি-বক্সের বাইরে গিয়ে সার্বিয়ার মিডফিল্ডার দার্কো ব্রাসানাচকে বাজেভাবে চ্যালেঞ্জ করেছিলেন রিয়াল গোলরক্ষক।

এর চার মিনিট পরেই চরম ভুলটি করে বসেন নাভাস। সানাবরিয়ার নীচু শট সহজেই ঠেকানো উচিত ছিল তার। শুয়ে পড়ে বলের গতি কমিয়েছিলেন ঠিকই; কিন্তু দ্বিতীয় প্রচেষ্টায় ধরতে গেলে উল্টো তার আঙুলের টোকায় ভিতরে ঢুকে যায়।

এ প্রসঙ্গে নাভাস বলেন, "সানাবরিয়া শটটি আমি ঠেকিয়েছিলাম আর যখন আমি বল ধরতে গেলাম তখন আমার ভঙ্গিটা সেরা মানের ছিল না। আমি ডান হাত দিয়ে বল ছুঁয়েছিলাম, কিন্তু এটা দুর্ভাগ্য ছিল, এটা ছিল কুৎসিত।"

"এই পরিস্থিতিগুলোয় আপনি পড়তে চাইবেন না কিন্তু আমাকে এগিয়ে যেতে হবে। আমি জানি, আমার সতীর্থরা আমাকে বিশ্বাস করে। আমি তাদের কথা দিয়েছি, এই ভুল আর হবে না।"

"আমি খুব শান্তভাবে মাঠে প্রবেশ করি এবং আমার কাজ করার চেষ্টা করি। কিছু সময় আসে যখন বিষয়গুলো ভালো যায় না কিন্তু আপনাকে মাথা ঠান্ডা রাখতে হবে।"

ম্যাচে বিরতির আগেই ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে সমতায় ফেরে রিয়াল। আর শেষ দিকে জয়সূচক গোলটি করেন সের্হিও রামোস।

যোগ করা সময়ে সানাবরিয়ার একটি হেড অসাধারণ নৈপুণ্যে ঠেকিয়ে মূল্যবান তিনটি পয়েন্ট নিশ্চিত করেন নাভাস।

এই জয়ে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা।