দেপোর্তিভোর মাঠে ‘হারের কারণ’ পিএসজি ম্যাচও

সপ্তাহের মাঝামাঝি চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে উত্তেজনায় ঠাসা লড়াইটি দেপোর্তিভো লা করুনার বিপক্ষে বার্সেলোনার ম্যাচটি কঠিন করে তুলেছিল। এটি দলের অঘটনের শিকার হওয়ার একটি কারণ বলে মনে করেন লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 12:16 PM
Updated : 13 March 2017, 03:07 PM

ফেব্রুয়ারিতে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে ইউরোপ সেরার প্রতিযোগিতা থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে চলে গিয়েছিল বার্সেলোনা। তবে গত বুধবার ফিরতি লেগে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ৬-১ ব্যবধানে জিতে কোয়ার্টার-ফাইনালের টিকেট নিশ্চিত করে দলটি।

দেপোর্তিভোর কাছে হারের পর বার্সেলোনার ডিফেন্ডার জেরার্দ পিকে জানান, পিএসজির বিপক্ষে সমস্ত উদ্দীপনা ও উত্তেজনা দিয়ে এমন একটি ম্যাচ খেলার চার দিন পর আবার প্রতিদ্বন্দ্বিতা করাটা ছিল কঠিন। সংবাদ সম্মেলনে কোচ এনরিকেও তেমনটাই বলেন।

“ম্যাচ গড়ানোর সঙ্গে আমাদের পারফরম্যান্সের ধরন দেখে এটা পরিষ্কার হয় যে, (পিএসজিকে হারানোর ম্যাচ) আমাদের উপর প্রভাব ফেলেছে। আমরা এটা আগে থেকেই জানতাম।”

“এটা মেনে নেওয়াটা কঠিন কারণ জয়ের পথে থাকাটা গুরুত্বপূর্ণ ছিল। তবে তা হয়নি।”

“আমরা পেশাদাররা জানি, প্রতিটা জয় পাওয়া কতটা কঠিন। কোনো ম্যাচই সহজ নয়।”

বার্সেলোনার ব্যর্থতার দিন রিয়াল বেতিসের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে ফের শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। 

২৬ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে জিনেদিন জিদানের দল। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।