চ্যাম্পিয়ন্স লিগ জিততে প্রত্যয়ী ইউভেন্তুসের আলভেস

দুই দশকের বেশি আগে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা ইউভেন্তুস এবার এই শিরোপা খরা কাটাতে পারবে বলে বিশ্বাস দানি আলভেসের। আছে টানা ষষ্ঠবারের মতো সেরি আয় চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যও। তবে স্বপ্ন পূরণে সতীর্থদের মনোযোগ ধরে রেখে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন দলটির এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2017, 11:48 AM
Updated : 12 March 2017, 11:52 AM

শুক্রবার সেরি আয় এসি মিলানকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও সুদৃঢ় করে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

এক ম্যাচ বেশি খেলা ইউভেন্তুসের পয়েন্ট ৭০। রোববার পালেরমোর মুখোমুখি হবে ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রোমা।

সবশেষ ১৯৯৫-৯৬ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জেতা ইউভেন্তুস এবার শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর মাঠে ২-০ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রেখেছে। মঙ্গলবার তুরিনে ফিরতি লেগ খেলবে দুবারের ইউরোপ চ্যাম্পিয়নরা।

২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসকে হারিয়ে শিরোপা জেতা বার্সেলোনার অন্যতম তারকা ছিলেন আলভেস। এবার ইতালির সফলতম ক্লাবটির হয়ে সেই স্বাদ পেতে চান ব্রাজিলের এই ডিফেন্ডার।

ইউভেন্তুস টিভিকে তিনি বলেন, "শারীরিক ও মানসিক উভয় দিক থেকেই আমরা ভালো অবস্থায় আছি।"

"আমরা এখন মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশটার মধ্যদিয়ে যাচ্ছি। এই মুহূর্তগুলোর জন্য প্রস্তুত হতে এবং প্রতিযোগিতাগুলো জিততে বড় মাপের খেলোয়াড়রা সারা বছর পরিশ্রম করে।"

"এখানে আসার সময়ই আমি একটি শক্তিশালী ইউভেন্তুস দলের প্রত্যাশা করেছিলাম। কারণ, টানা পাঁচবার সেরি আ শিরোপা জেতা ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা দল শক্তিশালী হবেই।"

"আমি এমন একটি ক্লাবে এসেছি যারা সবকিছু জিততে চায় এবং এটা আমাকে আরও অনুপ্রাণিত করে। এটা আমাকে ও আমার সতীর্থদের প্রতিদিন আরও সতর্ক করে, যাতে আমরা ইতিহাস রচনা করতে পারি। ধীরে ধীরে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাবো: টানা ছয়টি লিগ শিরোপা জয়, যা সেরি আর ইতিহাস।" 

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার স্বাদ ভুলতে বসা দলটি আবারও ইউরোপ শ্রেষ্টত্বের মুকুট পরতে কতটা মরিয়া, সে কথাও বলেন আলভেস।

"সকল ইউভেন্তিনির (ক্লাবটির সমর্থক) মতো আমিও স্বপ্ন দেখতে চাই। আমার বিশ্বাস, আমরা যদি শান্ত থাকি এবং ভীত হয়ে কোনো ভুল না করি… তাহলে আমরা পুরো পথ পাড়ি দিতে পারবো।"