'বার্সার শেষ আটে ওঠা অন্যদের জন্য দুঃসংবাদ'

পিএসজিকে অবিশ্বাস্যভাবে হারিয়ে বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠাকে বাকি দলগুলোর জন্য দুঃসংবাদ মনে করছেন মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। ইউভেন্তুস কোচের মতে, দুর্দান্ত বার্সেলোনার উপস্থিতিতে প্রতিযোগিতাটির শিরোপা লড়াই আরও বাড়বে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2017, 03:48 PM
Updated : 9 March 2017, 03:51 PM

প্যারিসে শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলের ভরাডুবিতে লা লিগা চ্যাম্পিয়নদের ইউরোপ সেরার মঞ্চ থেকে বিদায় ধরে নিয়েছিল অনেকেই। তবে কাম্প নউয়ে বুধবার ফিরতি লেগে ৬-১ গোলের বিশাল জয়ে ইতিহাস রচনা করে বার্সেলোনা।

ম্যাচের ৮৮ মিনিটেও স্কোরলাইন ছিল ৩-১। তখনও বার্সেলোনার দরকার ছিল আরও তিন গোল। এরপরই জ্বলে ওঠেন নেইমার; সাত মিনিটের মধ্যে দুই গোল করে ও একটি করিয়ে রেকর্ডের জন্ম দেন। দুই লেগ মিলিয়ে ৬-৫ ব্যবধানে এগিয়ে যায় লুইস এনরিকের দল।

আল্লেগ্রির মতে, বার্সেলোনার এই অর্জন ঐতিহাসিক। তবে  বাস্তবতাটাও তুলে ধরলেন তিনি, "পিএসজির প্রতি যথাযথ সম্মান রেখে বলছি, বার্সেলোনাকে কোয়ার্টার-ফাইনালে পাওয়াটা …আনন্দদায়ক কিছু নয়।"

"এটা প্যারিসের ঘটনার মতোই, যেখানে তারা (বার্সেলোনা) ৪-০ গোলে হেরেছিল। এমনটা প্রতি বছরে ঘটে না, এমনকি প্রতি পাঁচ বছরেও না।"

বার্সেলোনাকে ফেভারিট মেনে ইতালির এই কোচ বলেন, "চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের সঙ্গে এখন বার্সেলোনাও ফেভারিট।"

দারুণভাবে ঘুরে দাঁড়ানো কাতালুনিয়ার দলটির প্রশংসায় পঞ্চমুখ আল্লেগ্রি।

"আমি মনে করি, ফুটবল বিশ্বে এটা সুন্দর একটি সন্ধ্যা ছিল যা ফুটবল ইতিহাসের বর্ষানুক্রমিক ইতিবৃত্তে লেখা থাকবে। আমার মনে হয় না, এর আগে কোনো দল এত ভালোভাবে ঘুরে দাঁড়াতে পেরেছে।"

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ আটে ওঠার পথে আছে ইউভেন্তুসও। শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর মাঠে ২-০ গোলে জিতেছে তারা। আগামী মঙ্গলবার ফিরতি লেগে নিজেদের মাঠে পর্তুগালের ক্লাবটিকে আতিথ্য দেবে আল্লেগ্রির দল।