'বার্সাকে ফের আটকানো অসম্ভব'

লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেসে গড়া বার্সেলোনার আক্রমণভাগকে প্রথম লেগে তেমন কোনো সুযোগই দেয়নি পিএসজি। তবে অনেকের মতে বিশ্বসেরা এই আক্রমণত্রয়ীকে আবারও আটকে রাখা সম্ভব নয় বলে মনে করেন ইউলিয়ান ড্রাক্সলার।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2017, 02:47 PM
Updated : 7 March 2017, 02:59 PM

পিএসজির মাঠে প্রথম লেগে ৪-০ গোলে ভরাডুবি হওয়ায় শেষ ষোলো থেকেই বিদায় নেওয়ার দ্বারপ্রান্তে লুইস এনরিকের দল। ইউরোপ সেরার প্রতিযোগিতাটিতে টিকে থাকতে কাম্প নউতে ফিরতি লেগে ইতিহাস গড়ে জিততে হবে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে কেউ পুষিয়ে নিতে পারেনি।

কাম্প নউয়ে বাংলাদেশ সময় বুধবার রাত পৌনে ২টায় শুরু হবে ফিরতি লেগের লড়াই।

পিএসজির মাঠে আশানুরূপ খেলতে পারেননি বার্সেলোনার তিন তারকা খেলোয়াড় মেসি, নেইমার ও সুয়ারেস। ড্রাক্সলারের মতে, ঘরের মাঠে 'এমএসএন' খ্যাত এই তারকা ত্রয়ীকে থামাতে পারলেও ফিরতি লেগে তা সম্ভব নয়। অবশ্য পরের রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে নিজেদের সম্ভাবনাই বেশি দেখছেন জার্মানির এই উইঙ্গার।

ইএসপিএনকে তিনি বলেন, "আমার জন্য, এটা (এমএসএন'র বিপক্ষে খেলা) তেমন কঠিন হবে না। কারণ আমি আক্রমণাত্মক খেলি।

"আমি তাদের বিপক্ষে রক্ষণাত্মক হতে চাই না। তবে আমি মনে করি, প্রথম লেগেই আমরা দেখিয়েছি যে তাদের প্রতিহত করার ক্ষমতা আমাদের আছে।"

বার্সেলোনার আক্রমণভাগকে সমীহ করলেও ড্রাক্সলারের ভাবনায় থাকছে রুখে দেওয়ার পরিকল্পনা।

"অবশ্য কাম্প নউতে এটা সহজ নয়, কারণ তারা সম্ভবত বিশ্বের সেরা আক্রমণভাগ। তারা সবকিছুই করতে পারে। তবে আমরাও প্রস্তুত। আক্রমণভাগের খেলোয়াড়রা যদি বল না পায়, তাহলে তারা গোল করতে পারবে না।"

"এটা সহজ নয়, কারণ বার্সেলোনার মতো দলকে আপনি ১৮০ মিনিট থামিয়ে রাখতে পারবেন না। তাই এটা নিশ্চিত যে, তারা গোল করার সুযোগ পাবে, আপনি চিরকাল তাদের থামাতে পারবেন না।"