বার্সার ইতিহাস গড়ার স্বপ্ন

ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে থাকা বার্সেলোনাকে লড়াইয়ে টিকে থাকতে গড়তে হবে ইতিহাস। তবে প্রায় অসাধ্য সাধনের সে চ্যালেঞ্জ জিততে মরিয়া দলটির আত্মবিশ্বাসের কমতি নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 01:57 PM
Updated : 6 March 2017, 01:57 PM

কাতালান ক্লাবটির কোচ লুইস এনরিকের দৃঢ় বিশ্বাস, তার দল পারবে পিএসজির বিপক্ষে প্রথম লেগের ব্যর্থতা মুছে লড়াইয়ে ফিরতে। বুধবার কাম্প নউয়ে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত পৌনে দুইটায়।

শেষ ষোলোর প্রথম পর্বে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরে যাওয়ায় বার্সেলোনার কোয়ার্টার-ফাইনালে ওঠার সম্ভাবনা ক্ষীণ। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি দ্বিতীয় লেগে কেউ পুষিয়ে নিতে পারেনি।

তবে সাম্প্রতিক সময়ে লিওনেল মেসি-নেইমারদের অসাধারণ ফর্ম ইতিহাস নতুন করে লেখার স্বপ্ন দেখাচ্ছে কোচকে। লিগে গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১১ বার বল পাঠিয়েছে বার্সেলোনা, খেয়েছে মাত্র একটি।

এনরিকের মতে, পিএসজির বিপক্ষে প্রস্তুতি সারতে এর চেয়ে ভালো দুটি ম্যাচ হতে পারে না।

“শুধু গোলগুলোর জন্য নয়। যেভাবে আমরা তাদের হারিয়েছে সেজন্য।”

বিশেষ করে গত শনিবার সেল্তা দে ভিগোর বিপক্ষে বার্সেলোনার দুর্দান্ত পারফরম্যান্সে নতুন করে আশা জাগিয়েছে। দলের সেরা তারকার জাদুকরী ফুটবলে ম্যাচটি ৫-০ ব্যবধানে জেতে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। পুরো ম্যাচে অসাধারণ খেলা পাঁচবারের বর্ষসেরা তারকা দুটি গোল করেন ও দুটি করান।

“এ মৌসুমে এটা আমাদের অন্যতম সেরা ম্যাচ এবং গত দুই মাসের মধ্যে সবচেয়ে সেরা। আর এটা এসেছেও দারুণ সময়ে, মৌসুমে শেষ ধাপে।”

“পিএসজির বিপক্ষে আমরা লড়াইয়ে ফেরার সুযোগ পাব এবং শেষ নি:শ্বাস পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব।”

“পিএসজির চেয়ে যে আমরা ভালো, সেটা দেখানোটাই আমাদের চ্যালেঞ্জ। এটা কঠিন হবে। কিন্তু আমার দৃঢ় বিশ্বাস, আমরা দারুণ খেলে লড়াইয়ে ফিরতে পারি।”