অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ দিয়ে নতুন ফুটবলারের খোঁজ শুরু

৬৩টি জেলা ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিকে নিয়ে আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রাথমিক পর্ব। এই টুর্নামেন্ট দিয়ে নতুন ফুটবলারের খোঁজে নামছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2017, 03:41 PM
Updated : 5 March 2017, 03:41 PM

৬৪ জেলার মধ্যে একমাত্র কিশোরগঞ্জ সাংগঠনিক কাঠামো না থাকায় অংশ নিচ্ছে না বলে রোববার সংবাদ সম্মেলনে বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায় জানান।

অনূর্ধ্ব-১৯ বছর বয়সীদের আসর সোহরাওয়ার্দী কাপ ছিল নুতন ফুটবলার উঠে আসার পথ। ২০০৭ সাল থেকে তা বন্ধ। এবারের অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ দিয়ে সে পথ আবার খুলবে বলে বিশ্বাস বাদলের।

“এই টুর্নামেন্ট থেকে আমরা নতুন ফুটবলার চাই।… এখান থেকে দীর্ঘমেয়াদী ট্রেনিংয়ের জন্য প্রায় ১০০ ফুটবলারকে নেব একাডেমিতে। এই টুর্নামেন্টকে ঘিরে তৃণমূল পর্যায় থেকে প্রচুর সাড়া পেয়েছি।”

৩০ জনকে নিয়ে গড়া প্রতিটি জেলা দলের ফুটবলার বাছাইয়ের কাজটি স্থানীয় কোচদের সঙ্গে নিয়ে করেছেন বাফুফের তালিকাভুক্ত কোচ। বয়স লুকোচুরি ঠেকাতে পরখ করা হয়েছে ফুটবলারদের জেএসসি ও পিএসসির সনদ।

ফেনী, সুনামগঞ্জ, গোপালগঞ্জ, দিনাজপুর, নেত্রকোনা, মাদারীপুর, রাজশাহী ও শরীয়তপুর-এই আট ভেন্যুতে হবে প্রার্থমিক পর্বের খেলা। আট ভেন্যুর সেরাদের নিয়ে চূড়ান্ত পর্ব শুরু হবে ২৩ মার্চ।