ওয়ার্ল্ড হকি লিগে ফিজিকে হারাল বাংলাদেশ

শুরুর দিকে একের পর এক পেনাল্টি কর্নার মিসের হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়াল জিমিরা। ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ডে নিজেদের প্রথম জয়টিও পেলো বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2017, 11:45 AM
Updated : 5 March 2017, 12:00 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে রোববার পুল ‘এ’-এর ম্যাচে ফিজিকে ৫-১ গোলে হারায় স্বাগতিকরা। ১৩টি পেনাল্টি কর্নার (পিসি) থেকে মাত্র তিনটি কাজে লাগাতে পেরেছে জিমিরা। 

প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হারা বাংলাদেশ ফিজির বিপক্ষে শুরু থেকে ছিল আক্রমণাত্মক। কিন্তু একের পর এক পিসি পেলেও জিমি-চয়নদের ব্যর্থতায় গোল অধরাই থেকে যাচ্ছিল। পোস্টের নিচে ফিজির গোলরক্ষকও ছিলেন দারুণ।

টানা ছয়টি পিসি নষ্ট করার পর ২৬তম মিনিটে সপ্তম সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় বাংলাদেশ। কৃষ্ণ কুমারের পুশ সারোয়ার হোসেন স্টপ করার পর পেনাল্টি কর্নার স্পেশালিস্ট মামুনুর রহমান চয়নের হিট ঠিকানা খুঁজে পায়।

ওমানের কাছে ৭-০ গোলে হেরে শুরু করা ফিজি নিজেদের রক্ষণ সামলে মাঝে মাঝে পাল্টা আক্রমণে উঠতে থাকে। ৩২তম মিনিটে পাওয়া প্রথম পিসি কাজে লাগিয়ে সমতায় ফেরে তারা। স্মিথ হেক্টর জুনিয়রের হিট এবার ফেরাতে পারেননি অসীম গোপ।

ছয় মিনিটে পর গোছালো আক্রমণ থেকে ফের এগিয়ে যায় বাংলাদেশ। বাঁ দিক থেকে নিজেদের মধ্যে বল দেওয়া নেওয়া করে আক্রমণে যাওয়া কামরুজ্জামান রানার বাড়নো বল নিখুঁত হিটে লক্ষ্যভেদ করেন অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। একটু পর পিসি থেকে পাওয়া চয়নের হিট ফেরান গোলরক্ষক।

৪১তম মিনিটে জয়ের পথে আরেকটু এগিয়ে যায় বাংলাদেশ। রোমান সরকার থেকে পাওয়া বল সারোয়ার হোসেন আলতো করে বাড়ান জিমিকে; নিখুঁত ফ্লিকে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড। ৬০তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে চয়নের হিটে স্কোরলাইন হয় ৪-১।

শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে জয় নিশ্চিত করে নেয় বাংলাদেশ। কৃষ্ণ কুমারের পুশ সারোয়ার স্টপ করার পর আশরাফুল ইসলামের হিট ঠিকানা খুঁজে পায়।

রোববার পুল ‘এ’-এর প্রথম ম্যাচে ওমানকে ৬-১ গোলে উড়িয়ে দেয় মালয়েশিয়া। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল তারা।

পুল ‘এ’-তে নিজেদের তৃতীয় ম্যাচে আগামী মঙ্গলবার ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।