বেনজেমার খেলায় মুগ্ধ জিদান

এইবারের বিপক্ষে করিম বেনজেমার দারুণ পারফরম্যান্সে মুগ্ধ জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের মতে, লা লিগার এই ম্যাচে দলের অল-রাউন্ড পারফরম্যান্সে তার স্বদেশি স্ট্রাইকারের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2017, 11:25 AM
Updated : 5 March 2017, 11:25 AM

শনিবারের আগে লিগের তিন রাউন্ডে রিয়ালের জয় ছিল মাত্র একটি, একটি করে হার ও ড্র। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও হারায় দলটি।

এইবারের বিপক্ষে শনিবারের ম্যাচে আবার দলে ছিলেন না আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল। ছিলেন না স্ট্রাইকার আলভারো মোরাতাও। বিশ্রামে ছিলেন মার্সেলো ও টনি ক্রুস। সব মিলিয়ে নিয়মিত আট জনকে ছাড়া দল সাজান জিদান।

গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা না থাকলেও প্রথম ৩০ মিনিটেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রিয়াল। প্রথম দুটি গোল করেন বেনজেমা। কিছুক্ষণ পর তার নীচু আড়াআড়ি পাস থেকে তৃতীয় গোলটি করেন হামেস রদ্রিগেস। মার্কো আসেনসিওর করা শেষ গোলটির উৎসও বেনজেমা; নিজেদের সীমানা থেকে লম্বা উঁচু করে বল বাড়িয়েছিলেন তিনি। 

ম্যাচ শেষে বেনজেমার প্রশংসায় জিদান বলেন, “চারটি গোলের সঙ্গেই যুক্ত ছিল সে। তার পারফরম্যান্সে আমি খুব খুশি। সে যেরকম দারুণ একটা ম্যাচ খেলেছে, সেজন্য আমি খুশি। কিন্তু তাকে বল দিতে বাকি খেলোয়াড়দেরও ভালো খেলতে হতো এবং তারা সেটা করেছে।”

গত বুধবার লিগে ঘরের মাঠে লাস পালমাসের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল রিয়াল। তারকা খেলোয়াড়দের ছাড়া এইবারের বিপক্ষে এমন দাপুটে পারফরম্যান্সে দল ঘুরে দাঁড়াতে পেরেছে বলে বিশ্বাস জিদানের।

২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা।