ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউয়ের হোঁচট

প্রিমিয়ার লিগে ফের হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ১০ জনের দল বোর্নমাউথকে হারাতে পারেনি জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 02:54 PM
Updated : 4 March 2017, 02:54 PM

শনিবার স্থানীয় সময় দুপুরে চতুর্দশ স্থানে থেকে খেলতে নামা বোর্নমাউথের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গত সপ্তাহে লিগ কাপ জেতা ইউনাইটেড।

লিগে টানা তিন ম্যাচে ড্র করার পর গত দুই রাউন্ডে লেস্টার সিটি ও ওয়াটফোর্ডকে হারিয়েছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো ইউনাইটেড। কিন্তু গোলমুখ থেকে রুনির হেড ক্রসবারের একটু উপর দিয়ে চলে যায়। পরের ১৫ মিনিটে আরও তিনটি সহজ সুযোগ নষ্ট করে তারা।

স্বাগতিকদের গোলের অপেক্ষা শেষ হয় ২৩তম মিনিটে। বাঁ-দিক থেকে একুয়েডরের মিডফিল্ডার আন্তোনিও ভালেন্সিয়ার জোরালো নীচু শট ডি-বক্সের মধ্যে মার্কোস রোহোর পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

বিরতির আগেই সমতায় ফেরে অতিথিরা। ৪০তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন জোসুয়া কিং। ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোনস নিজেদের বক্সে মার্ক পিউগকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সমতায় ফিরে লড়াইয়ের সম্ভাবনা জাগানো দলটির ইংলিশ মিডফিল্ডার অ্যান্ড্রু সারম্যান ৪৫তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন।

এক জন কম নিয়েও দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করে ইংল্যান্ডের অন্যতম সফল ক্লাবটিকে জয়বঞ্চিত করে বোর্নমাউথ।

৭২তম মিনিটে জয়সূচক গোল পেতে পারতো ইউনাইটেড। ইংলিশ মিডফিল্ডার অ্যাডাম স্মিথ নিজেদের ডি-বক্সে হাত দিয়ে বল ঠেকালে পেনাল্টি পায় দলটি। কিন্তু স্পটকিকে বল জালে পাঠাতে ব্যর্থ হন ছন্দে থাকা সুইডেনের স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

এই ড্রয়ের পর ইউনাইটেডের পয়েন্ট হলো ২৬ ম্যাচে ৪৯। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৬৩।