বার্সেলোনার শুভ কামনায় রিয়ালের সাবেক তারকা

পিএসজির মাঠে শেষ ষোলোর প্রথম লেগে ভরাডুবি হওয়ায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার দ্বারপ্রান্তে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সাবেক তারকা গুতি অবশ্য বিশ্বাস করেন, এমন অবস্থা থেকেও ঘুরে দাঁড়াতে সক্ষম হবে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2017, 12:36 PM
Updated : 1 March 2017, 12:36 PM

স্পেনের সাবেক এই আক্রমণাত্মক মিডফিল্ডারের চাওয়া, ফিরতি লেগে ইতিহাস গড়েই কোয়ার্টার-ফাইনালে উঠবে লা লিগা চ্যাম্পিয়নরা।

প্রথম লেগে লুইস এনরিকের দলকে ৪-০ ব্যবধানে হারায় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। ফ্রান্সের দলটিকে পেছনে ফেলে সেরা আটে উঠতে হলে স্প্যানিশ চ্যাম্পিয়নদের গড়তে হবে ইতিহাস। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এর আগে নকআউট পর্বে প্রথম লেগের চার গোলের ঘাটতি ফিরতি পর্বে কেউ পুষিয়ে নিতে পারেনি।

কাম্প নউতে ৮ মার্চ ফিরতি লেগের বাঁচা-মরার লড়াইয়ে নামবে লিওনেল মেসি-নেইমাররা। রিয়ালের হয়ে চারটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা গুতির আশা, কঠিন সে লড়াইয়ে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা। 

"আমি চাই, চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে বার্সেলোনা সেইভাবে ঘুরে দাঁড়াক, যতটা মনোযোগ তারা লা লিগাতেও দিতে পারবে না।"

ম্যাচটিতে বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকের কাছ থেকে নায়োকোচিত ভূমিকা প্রত্যাশা স্পেনের এই মিডফিল্ডারের, "আমি চাই পঞ্চম গোলটি করুক পিকে, কারণ সে এটার প্রাপ্য। সেই একমাত্র লোক যে সব পক্ষ থেকে সমালোচনা সয়ে এই পরিস্থিতির মুখোমুখি হতে যাচ্ছে।"

বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার শঙ্কায় থাকলেও সুবিধাজনক অবস্থায় আছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল। শেষ ষোলোর প্রথম লেগে নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালের পথে এগিয়ে আছে জিনেদিন জিদানের দল।