আমার স্বপ্ন মরে গেছে: রানিয়েরি

লেস্টার সিটি থেকে বরখাস্ত হওয়ায় খুবই হতাশ ক্লাওদিও রানিয়েরি। ৯ মাস আগে ক্লাবটির হয়ে রূপকথার জন্ম দেয়া ইতালির এই কোচ জানিয়েছেন, তার 'স্বপ্ন মরে গেছে'।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 11:13 AM
Updated : 25 Feb 2017, 11:14 AM

গত মৌসুমে রানিয়েরির হাত ধরে লেস্টার সিটির মতো পুঁচকে দল প্রথমবারের মত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জেতে। অবিশ্বাস্য এই অর্জনে ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত তিনি।

আর এবার দেখলেন মুদ্রার উল্টো পিঠ, ব্যর্থতার দায় নিয়ে হতে হলো ছাঁটাই। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে সেভিয়ার মাঠে লেস্টারের ২-১ গোলে হারার ২৪ ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার রাতে এ ঘোষণা আসে। লিগে বর্তমান চ্যাম্পিয়নদের বাজে অবস্থাই ৬৫ বছর বয়সী এই কোচের চাকরি হারানোর মুল কারণ।

'দ্য ফক্সেস' নামে পরিচিত ক্লাবটির এমন সিদ্ধান্ত ফুটবল বিশ্বে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। রানিয়েরিও তার প্রতিক্রিয়ায় হতাশা ব্যক্ত করেন।

এক বিবৃতিতে তিনি বলেন, "গতকাল আমার স্বপ্ন মরে গেছে। অসাধারণ একটি মৌসুম এবং প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হওয়ার পর আমি লেস্টারে থাকার স্বপ্নটাই দেখেছিলাম। যে ক্লাবটিকে আমি ভালোবাসি, সব সময়ের জন্য। দুঃখের বিষয় এটা আর হলো না।"

স্ত্রী ও পরিবারের সদস্যদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রানিয়েরি।

"লেস্টারে থাকার সময়টাতে অফুরন্ত সমর্থন দেওয়ার জন্য আমি আমার স্ত্রী রোজান্না ও পুরো পরিবারকে ধন্যবাদ জানাই।"

"বিশেষ করে আমি ধন্যবাদ জানাবো লেস্টার সিটি ফুটবল ক্লাবকে। অভিযানটা অসাধারণ ছিল এবং এটা চিরদিন আমার সঙ্গে থাকবে। সকল সাংবাদিক ও গণমাধ্যমকে ধন্যবাদ, যারা আমাদের সঙ্গে ছিলেন এবং ফুটবলের সর্বশ্রেষ্ঠ গল্পের উপর প্রতিবেদন করেছেন।"

"সব খেলোয়াড়, সহকর্মী যারা এখানে ছিলেন এবং আমরা যা অর্জন করেছি তার অংশ ছিলেন তাদের সবাইকে আমার আন্তরিক ধন্যবাদ। কিন্তু বিশেষ করে ধন্যবাদ সমর্থকদের। প্রথম দিন থেকেই আপনারা আমাকে আপনাদের হৃদয়ে স্থান দিয়েছেন এবং আমাকে ভালোবেসেছেন। আপনাদের আমিও ভালোবাসি।"