ফুটবলকে আরমানের বিদায়

জাতীয় দলকে বিদায় বলেছেন আগেই। এবার ক্লাব ফুটবলকেও বিদায় বলার অপেক্ষায় আরমান আজিজ। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজের সাবেক দল মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ম্যাচের পরেই বুটজোড়া তুলে রাখবেন এই মিডফিল্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2017, 03:44 PM
Updated : 21 Feb 2017, 03:44 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে মোহামেডান ও প্রতিযোগিতার শিরোপাধারী চট্টগ্রাম আবাহনী। যে শহরের আলো বাতাসে বেড়ে উঠেছেন, সেখান থেকে বিদায় নেওয়ার সুযোগ পেয়ে আপ্লুত এই মিডফিল্ডার।

“এটা আমার জন্য খুশির মুহূর্ত। কেননা, আমি এমন একটা মাঠ থেকে ফুটবলকে বিদায় জানাব, যেখানে আমি বেড়ে উঠেছি। ফুটবল আমাকে অনেক দিয়েছে এবং এই পর্যায়ে নিয়ে এসেছে। এখন আমি অন্য কোনো ভূমিকায় ফুটবলকে কিছু প্রতিদান দিতে চাই এবং সেটা চট্টগ্রাম আবাহনীর সঙ্গে থেকে।”

২০০৫ সালে অনেক সম্ভাবনা নিয়ে এলেও চোটের কারণে জাতীয় দলের জার্সিতে প্রত্যাশিত আলো ছড়াতে পারেননি। কাতার এশিয়ান গেমসে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়কত্ব করা আরমানের জাতীয় দলের সঙ্গে পথচলা থেমে যায় ২০১০ সালে।

বাকুলিয়া ইলেভেনের হয়ে চিটাগং প্রিমিয়ার লিগ দিয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে পা রাখেন আরমান। এরপর ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবে যোগ দেন। ক্লাব ক্যারিয়ারের সোনালী সময়ে এই মিডফিল্ডার খেলেছেন ঘরোয়া ফুটবলের তিন ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব, আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে।

মোহামেডানের পাঁচ মৌসুমে চারটি শিরোপা জেতা আরমান সর্বশেষ নোঙর ফেলেন চট্টগ্রাম আবাহনীতে। ক্লাব ক্যারিয়ারের ইতি টানার পর এই দলের সঙ্গে যুক্ত থাকবেন তিনি।