গোল মিস নিয়ে আক্ষেপ নেই আবাহনী কোচের!

এমেকা ডারলিংটন, সিমোন, নাবীব নেওয়াজ জীবন-তিন জনই সহজ গোলের সুযোগ নষ্ট করায় জেতা হয়নি আবাহনী লিমিটেডের। তবে দলটির কোচ দ্রাগো মামিচ শিষ্যদের সমালোচনা করছেন না। বরং এফসি পচেয়নের সঙ্গে গোলশূন্য ড্র করে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে ওঠার দৌড়ে টিকে থাকতে পেরেই খুশি তিনি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 01:51 PM
Updated : 20 Feb 2017, 01:54 PM

কিরগিজস্তানের এফসি আলগাকে ২-০ গোলে হারিয়ে দারুণ শুরু করা এফসি পচেয়নের দুই ম্যাচে ৪ পয়েন্ট। ১ পয়েন্ট পাওয়া আবাহনী টুর্নামেন্ট শুরু করেছিল মালদ্বীপের টিসি স্পোর্টসের কাছে ১-০ গোলে হেরে।

সোমবার ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ১ পয়েন্ট পাওয়ার তৃপ্তির কথা জানান মামিচ।

“আমরা হার দিয়ে শুরু করেছিলাম, সেমির দৌড়ে থাকতে এই ড্র আমাদের জন্য খুবই ভালো ফল। আমার মতে, কোরিয়ার দলটি টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী। এ কারণে তাদের বিপক্ষে খেলা কঠিন। আমি মনে করি তাদের সঙ্গে লড়াই করে ড্র করায় ছেলেরা প্রশংসা পাওয়ার যোগ্য।”

“ঠিকই বলেছেন আমরা গোল মিস করেছি কিন্তু গত লিগের দলের সেরা খেলোয়াড় (লি টাক) ও সেরা গোলদাতাকে (সানডে চিজোবা) ছাড়াই খেলেছি আমরা। তবে এটা কোনো অজুহাত নয়। যারা খেলছে, তাদের আরও দেওয়ার আছে। আগামী মৌসুমে আমরা আরও ভালো খেলোয়াড়ের খোঁজ করব।”

প্রথমার্ধের যোগ করা সময়ে জোনাথন ডেভিডের ক্রসে এমেকার জোরালো হেড সোজা গোলরক্ষকের গায়ে লেগে ফেরে। ৬২তম মিনিটে জোনাথনের ক্রসে এমেকার হেডের পর সিমনের সাইড ভলি ক্রসবারের অনেক ওপর দিয়ে উড়ে যায়। ৮৮তম মিনিটে ওয়ালী ফয়সালের কর্নার বাঁ দিকে থাকা তপু বর্মন হেড করার পর বল আসে জোনাথনের পায়ে। ইংল্যান্ডের এই মিডফিল্ডারের টোকা দিয়ে বাড়ানো বল গোলমুখ থেকে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন নাবীব নেওয়াজ জীবন!

গোল না পাওয়া নিয়ে ফরোয়ার্ডদের নয়, ভাগ্যকে দুষলেন মামিচ, “এটা আসলে ভাগ্যেরও ব্যাপার। এমেকা ওই সময় একা ছিল। ভালো হেডও নিয়েছিল কিন্তু গোল হয়নি। ওই সময় ১-০ হলে ম্যাচের গল্প ভিন্ন হতে পারত। দেখুন চট্টগ্রাম আবাহনী তিনটি সুযোগ তৈরি করেছে; গোলও করেছে। আসলে এটাই ফুটবল।”

আগামী বৃহস্পতিবার ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে এফসি আলগার বিপক্ষে খেলবে আবাহনী। কিরগিজস্তানের দলটিকে হারাতে আত্মবিশ্বাসী মামিচ।

“আমি মনে করি, শেষ ম্যাচে জিতলে আমাদের ৪ পয়েন্ট হবে এবং আমরা সেমিতে যেতে পারব। এফসি আলগার বিপক্ষে ম্যাচটি জিততে হবে। ওরা শক্তিশালী দল। তাদের বিপক্ষে জেতার পুরো আত্মবিশ্বাস আমাদের আছে।”

ড্র করে খুশি নন দক্ষিণ কোরিয়ার ক্লাবটির কোচ কিম জায়ে ইয়ং, “আমরা ম্যাচের ফল নিয়ে খুশি নই। আশা করেছিলাম, প্রতিপক্ষ খুব আগ্রাসী ফুটবল খেলবে কিন্তু তারা ভীষণ রক্ষণাত্মক খেলেছে। যেহেতু গোল হয়নি। গোলশূন্য ড্র হয়েছে, সেহেতু কোনো দলই জয়ের যোগ্য নয়।”