টিকে থাকার লড়াইয়ে আবাহনী

আরেকটি হার মানে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের গ্রুপ পর্ব থেকে এবারও ছিটকে পড়া। এফসি পচেয়নকে হারিয়ে তাই টুর্নামেন্টে টিকে থাকতে মরিয়া ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 01:24 PM
Updated : 19 Feb 2017, 03:38 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সোমবার বেলা ৪টায় পচেয়নের মুখোমুখি হবে দ্রাগো মামিচের দল। দক্ষিণ কোরিয়ার চতুর্থ সারির দলটি নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্তানের এফসি আলগাকে ২-০ গোলে হারিয়ে দারুণ শুরু পেয়েছে। অন্যদিকে আবাহনী নিজেদের প্রথম ম্যাচে এলোমেলো ফুটবল খেলে মালদ্বীপের টিসি স্পোর্টসের কাছে হারে ১-০ গোলে।

হারের পর শিষ্যদের ফিটনেসের, বিশেষ করে দলের বিদেশি খেলোয়াড়দের কড়া সমালোচনা করেছিলেন কোচ মামিচ। তবে ক্রোয়েশিয়ার এই কোচ জানিয়েছিলেন ঘুরে দাঁড়ানোর প্রত্যায়।

“ফুটবলে যে কোনো কিছু হতে পারে। মালদ্বীপের কোচ থাকার সময় আমরা মিয়ানমারের কাছে একটি টুর্নামেন্টে হেরে শুরু করেছিলাম কিন্তু পরে ঠিকই পরের রাউন্ডে গিয়েছিলাম। এখানেও শুরুটা হার দিয়ে হলেও আমাদের সুযোগ আছে।”

আবাহনীর টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপুও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মরিয়া হয়ে খেলার কথা। তবে পচেয়নকে সমীহ করতে ভোলেননি তিনি।

“এ ম্যাচটা আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। এটা আমাদের জন্য টিকে থাকার ম্যাচ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এ ম্যাচে জিততে হবে।”

“কোরিয়ার দলটি আমাদের চেয়ে ভালো দল। কিন্তু আমাদের পয়েন্ট দরকার টিকে থাকার জন্য। এখন খেলোয়াড়রা মাঠে কিভাবে পারফর্ম করবে সেটা দেখার বিষয়। নিজেদের ভুলে যেন গোল না খায়, সে দিকটাতেও খেলোয়াড়দের মনোযোগ রাখতে হবে।”

জয়ে শুরু পেলেও আবাহনীকে নিয়ে সতর্ক পচেয়ন কোচ কিম জায়ে ইয়ং, “আমাদের পরের ম্যাচ আবাহনীর সঙ্গে। তারা হোম টিম। সবকিছু তাদের পক্ষে থাকবে; ম্যাচটা আমাদের জন্য মোটেও সহজ হবে না।”