হারে শুরু মোহামেডানেরও

আবাহনী লিমিটেডের পর ঘরোয়া ফুটবলের আরেক ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবও শুরুতে হোঁচট খেয়েছে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজেদের প্রথম ম্যাচে মানাং মার্সিয়াংদির কাছে হেরেছে আব্দুল কাইয়ুম সেন্টুর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2017, 12:19 PM
Updated : 19 Feb 2017, 03:38 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে রোববার ‘বি’ গ্রুপের ম্যাচে নেপালের ঘরোয়া লিগের চ্যাম্পিয়নদের কাছে মোহামেডানের হারটি ২-০ গোলের।

দুই দলের শুরুটা অবশ্য ছিল ঢিমেতালে। তবে ৩২তম মিনিটে প্রথম আক্রমণ থেকে এগিয়ে যেতে পারত মার্সিয়াংদি। ডান দিক থেকে স্যামসন ওলাসেমির জোরালো শট এলিটা বেঞ্জামিনের গায়ে লেগে কাছের পোস্ট দিয়ে জালে যাওয়ার সময় শেষ মুহূর্তে গোলরক্ষক মামুন খান ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে ফেরান।

তিন মিনিট পর মোহামেডান প্রথম আক্রমণে যায়। তবে সতীর্থের চিপ করে বাড়ানো বল ডি-বক্সের মধ্যে পেলেও তালগোল পাকিয়ে শট নিতে পারেননি তৌহিদুল আলম সবুজ।

৪৩তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় মোহামেডানের। দাউদা সিসের কাট ব্যাকে আমিনুর রহমান সজীবের শট পোস্টে লেগে ফেরে। এরপর দাউদার ফিরতি শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

৫৩তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণ থেকে এগিয়ে যায় নেপালের দলটি। রোহিত চাদের লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষক মামুনের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন আফেজ ওলাওলে ওলাডিপো।

পিছিয়ে পড়ার পর গতি হারিয়ে ফেলে গত আসরে সেমি-ফাইনালে খেলা মোহামেডান। ৬৮তম মিনিটে ওলাডিপোর শট ফিস্ট করে ফেরান মামুন। এরপর ৭৪তম মিনিটে রোহিতের বাড়ানো বলে ওলাডিপোর আরেকটি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

৮৭তম মিনিটে ওলাডিপোর বাড়ানো বল কোনাকুনি শটে ঠিকানায় পৌঁছে দেন বিশাল রায়। জয় নিশ্চিত করে ফেলে মানাং মার্সিয়াংসি।