হার দিয়ে শুরু আবাহনীর

শুরু থেকে এলোমেলো ফুটবল খেলা আবাহনী পিছিয়ে পড়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি। প্রথমার্ধের শেষ দিকে ও দ্বিতীয়ার্ধে জুয়েল-জীবনদের খেলায় কিছুটা গতি বাড়লেও মেলেনি গোলের দেখা। শেষ পর্যন্ত মালদ্বীপের দল টিসি স্পোর্টসের কাছে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু করেছে ঘরোয়া লিগের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 03:22 PM
Updated : 18 Feb 2017, 03:22 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শনিবার ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টিসি স্পোর্টসের কাছে ১-০ ব্যবধানে হারে গত আসরের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়া আবাহনী।

শুরু থেকে আবাহনীর খেলায় ছিল না ধার। মাঝমাঠে ছিল না বলে নিয়ন্ত্রণ; দলছুট হওয়া ইংল্যান্ডের মিডফিল্ডার লি টাকের অভাব শুরু থেকে টের পেতে থাকে দলটি। টিসি স্পোর্টস সে সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় ষোড়শ মিনিটে। নাইজ হাসানের নীচু ক্রসে মাহুদি ইব্রাহিমের ফ্লিক ঠিকানা খুঁজে পায়।

পিছিয়ে পড়া আবাহনী একটু একটু করে গুছিয়ে ওঠে প্রথমার্ধের শেষ দিকে। কিন্তু গোলের নাগাল পায়নি ফেডারেশন কাপ ও লিগ জিতে আসা দলটি। ৩৭তম মিনিটে ডান দিক থেকে জোনাথন বল বাড়ানোর পর জটলার মধ্যে শাহেদুল আলম পেয়ে যান। তার ভলি এক জনের মাথায় লেগে প্রতিহত না হলে সমতায় ফিরতে পারত আবাহনী।

৪৩তম ওয়ালী ফয়সালের কর্নারে জোনাথনের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় আবাহনীকে। একটু পর জুয়েলের ক্রসে জোনাথন মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ঘরোয়া লিগের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে শাহেদের জায়গায় জাতীয় দলের ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনকে নামান আবাহনী কোচ দ্রাগো মামিচ। ৫৬তম মিনিটে দারুণ এক সেভ করে ব্যবধান দ্বিগুণ হতে দেননি শহিদুল ইসলাম সোহেল। বাঁ দিক থেকে দ্রুত আক্রমণে ওঠা ইব্রাহিমের শট ঝাঁপিয়ে পড়ে ফেরান এই গোলরক্ষক।

গত লিগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জার্সিতে ৯ গোল করেছিলেন এমেকা ডারলিংটন। ধারে আবাহনীর হয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাবে খেলতে আসা নাইজেরিয়ার এই ফরোয়ার্ড শুরু থেকে ছিলেন নিষ্প্রভ।

৮০তম মিনিটে ডি বক্সের ডান দিকে বল পেয়ে জীবন কাজে লাগাতে ব্যর্থ হওয়ার পর আবাহনীর আক্রমণভাগের দৈনতা আরও ফুটে ওঠে। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়ে ট্রেবল জয়ের স্বপ্ন নিয়ে চট্টগ্রামে আসা দলটি।

 ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে কিরগিজস্তানের ঘরোয়া ফুটবলের পাঁচবারের চ্যাম্পিয়ন এফসি আলগাকে ২-০ গোলে হারায় দক্ষিণ কোরিয়ার চতুর্থ সারির দল এফসি পচেয়ন।