ইতিহাস গড়ে শেষ আটের আশা বার্সার

পিএসজির মাঠে বড় ব্যবধানে হারায় বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের আশা প্রায় শেষ। কিন্তু এখনই হাল ছাড়তে রাজি নয় পাঁচবারের চ্যাম্পিয়নরা। ইতিহাস গড়ে পরের ধাপে ওঠার স্বপ্ন দেখছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 10:24 AM
Updated : 18 Feb 2017, 10:24 AM

গত মঙ্গলবার প্যারিসে শেষ ষোলোর প্রথম লেগে ৪-০ গোলে হারে বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নকআউট পর্বের প্রথম লেগে এত বড় ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়ানোর নজির না থাকলেও প্রত্যয়ী লুইস সুয়ারেস। নিজেদের মাঠে ৮ মার্চ হতে যাওয়া ফিরতি লেগে ইতিহাস গড়ার লক্ষ্য তাদের।

“আমরা যদি এই ক্লাবে ইতিহাস গড়তে চাই, তাহলে আমাদের অবশ্যই এই ব্যবধান ঘুচাতে হবে।”

“আমাদের দল বিশ্বসেরা। যদি এমন কোনো দল থাকে যারা এই পরিস্থিতি পাল্টাতে পারে, সেটা বার্সেলোনা।”- যোগ করেন এই উরুগুয়ান তারকা।

ইউরোপ সেরার মঞ্চ থেকে এর আগে সবশেষ ২০০৭ সালে শেষ ষোলো থেকে ছিটকে পড়েছিল বার্সেলোনা। নয় বছর পর আবারও সেই শঙ্কার মুখে দাঁড়িয়ে দলটি।

ফিরতি লেগে প্রায় অসম্ভব কাজকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন সুয়ারেস, “শেষ ষোলোর (প্রথম লেগে) যেভাবে খেলে আমরা হেরেছি তা কঠিন ও বেদনাদায়ক। ফলে কোয়ার্টার-ফাইনালে উঠা অনেক কঠিন হয়ে গেছে। তবে এটা দারুণ একটি চ্যালেঞ্জ।”

পিএসজির মাঠে বিধ্বস্ত হওয়ায় অনেকেই বার্সেলোনার কোচ লুইস এনরিকের মুণ্ডুপাত করছেন। কিন্তু শিষ্যদের পাশেই পাচ্ছেন এই স্প্যানিশ কোচ।

“আমরা সবাই দায়ী। আমরা ভালো খেলতে পারিনি এবং যা ঘটেছে এর জন্য আমাদের সবাইকে দায় নিতে হবে।”