নিজেকে ছাড়িয়ে গেলেন রোনালদো

চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড গোলদাতা ক্রিস্তিয়ানো রোনালদোকে এবার স্বরূপে দেখা যাচ্ছে না। ভুগছেন প্রতিযোগিতায় নিজের সবচেয়ে দীর্ঘ সময়ের গোল খরায়। তবে সতীর্থদের দিয়ে গোল করানোয় নতুন মাইলফলক ছুঁয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 10:06 AM
Updated : 16 Feb 2017, 12:35 PM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে শেষ ষোলোর প্রথম লেগে শুরুতে পিছিয়ে পড়া রিয়াল শেষ পর্যন্ত ৩-১ গোলে নাপোলিকে হারায়। শিরোপাধারীদের গোল তিনটি করেন করিম বেনজেমা, টনি ক্রুস ও কাসেমিরো।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ক্রুসের দলকে এগিয়ে দেওয়া গোলটির উৎস রোনালদো। বাইলাইন থেকে চারবারের বর্ষসেরা ফুটবলার খুঁজে নেন ক্রুসকে। আর ডি-বক্সে ভেতর থেকে বুলেট গতির শটে বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার।

এই নিয়ে ২০১৬-১৭ আসরে সতীর্থদের দিয়ে মোট পাঁচটি গোল করালেন রোনালদো। রিয়ালের জার্সি গায়ে এক আসরে এটা তার সর্বোচ্চ।

ইউরোপ সেরার এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ৯৫ গোল করা রোনালদো শেষ ৫২৩ মিনিটে কোনো গোল করতে পারেনি। এবারের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে ২-২ এ ড্র করা ম্যাচের সপ্তম মিনিটে শেষ গোলটি করেছিলেন। এর আগে কখনোই এত দীর্ঘ সময় গোল খরায় ভুগেননি তিনি।

৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড আবারও গোলশূন্য থেকে মাঠ ছাড়লেও নাপোলির বিপক্ষে তার পারফরম্যান্স ছিল দারুণ। এ ম্যাচে সতীর্থদের মোট পাঁচটি সুযোগ বানিয়ে দেন তিনি। ম্যাচে তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ পাস আর কেউ দিতে পারেননি। লুকা মদ্রিচ ও নাপোলির একমাত্র গোলদাতা লরেন্সো ইনসিনিয়ে তিনটি করে সুযোগ তৈরি করেন।