পিছিয়ে পড়েও রিয়ালের সহজ জয়

খেলার ধারার বিপরীতে আচমকা গোল হজম করে পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত জিতেছে সহজেই। ঘরের মাঠে নাপোলিকে হারিয়ে শেষ আটের পথে একধাপ এগিয়ে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 09:56 PM
Updated : 16 Feb 2017, 01:04 PM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম দলটি। শিরোপাধারীদের গোল তিনটি করেন করিম বেনজেমা, টনি ক্রুস ও কাসেমিরো। শুরুতে লরেন্সো ইনসিনিয়ের গোলে এগিয়ে গিয়েছিল নাপোলি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার ২০ সেকেন্ডের মধ্যে এগিয়ে যেতে পারতো রিয়াল। ক্রিস্তিয়ানো রোনালদোর নীচু ক্রসে বিপজ্জনক জায়গায় থেকেও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি বেনজেমা।

অষ্টম মিনিটে ইনসিনিয়ের দারুণ গোলে এগিয়ে যায় অতিথিরা। অনেক দূর থেকে তার বাঁকানো শট ঝাঁপিয়ে ফেরাতে পারেননি এগিয়ে থাকা কেইলর নাভাস।

দ্বাদশ মিনিটে আবার স্বাগতিকদের হতাশ করেন বেনজেমা। তবে ছয় মিনিট পর দলকে উল্লাসে মাতান তিনিই। দানিয়েল কারবাহালের অসাধারণ ক্রসে তার হেড এবার খুঁজে পায় জাল।

সমতা ফেরানো রিয়াল প্রথমার্ধে ব্যবধান বাড়ানোর দুটি সুবর্ণ সুযোগ হাতছাড়া করে। ২৯তম মিনিটে লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ওপর দিয়ে মেরে বসেন রোনালদো।

৪২তম মিনিটে ম্যাচে তৃতীয় সুযোগটি হাতছাড়া করেন বেনজেমা। রোনালদোর ক্রসে গোলরক্ষককে একা পেয়েও পোস্টে মারেন এই ফরাসি স্ট্রাইকার।

চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে আগের ৩৩ ম্যাচের মাত্র একটিতে হারা রিয়াল দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায়। ৪৯তম মিনিটে বাইলাইন থেকে রোনালদো খুঁজে পান ক্রুসকে। জার্মান মিডফিল্ডার ডি বক্সে ঠিক ভেতর থেকে বুলেট গতির শটে পরাস্ত করেন রেইনাকে।

তিন মিনিট পর কাসেমিরোর চমৎকার ভলি পোস্ট ঘেঁষে জালে জড়ালে ৩-১ গোলে এগিয়ে যায় রিয়াল।

৬৮ থেকে ৭০ এ্ই তিন মিনিটে দুটি চমৎকার সুযোগ নষ্ট করেন ড্রিস মের্টেনস। প্রথমবার ক্রসবারের ওপর দিয়ে মারেন, পরেরবার তাকে হতাশ করেন নাভাস।

৭৪তম মিনিটে স্কোরশিটে নাম তোলার সুযোগ হাতছাড়া করেন হামেস রদ্রিগেস। তার ফ্লিক ঠেকিয়ে নাপোলির ত্রাতা রেইনা।

প্রতিপক্ষের মাঠে সব ধরনের ফুটবলে গত ২৯ অক্টোবরের পর এই প্রথম হারলো নাপোলি। গ্যালারিতে কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনার উপস্থিতিতেও উজ্জ্বীবিত ফুটবল খেলতে পারেনি দলটি।

দিনের অন্য ম্যাচে আর্সেনালকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।