রদ্রিগেস রিয়ালের গুরুত্বপূর্ণ সদস্য: জিদান

লিগ টেবিলের তলানির দল ওসাসুনার বিপক্ষে লড়াই করে জেতা ম্যাচে হামেস রদ্রিগেসের পারফরম্যান্সে দারুণ খুশি জিনেদিন জিদান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কলম্বিয়ার এই মিডফিল্ডারকে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়' হিসেবে উল্লেখ করেছেন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2017, 01:03 PM
Updated : 12 Feb 2017, 01:04 PM

শনিবার রাতে লা লিগায় ওসাসুনার মাঠে ৩-১ গোলে জিতে রিয়াল। স্কোরলাইনে অবশ্য ম্যাচের আসল চেহারা ফুটে ওঠেনি। শুরু থেকেই মাদ্রিদের দলটির রক্ষণে চাপ বাড়ায় ওসাসুনা। আক্রমণের বিচারে প্রথমার্ধে নিয়ন্ত্রণ ছিল তাদেরই।

খেলার ধারার বিপরীতে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে প্রথমে এগিয়ে যায় রিয়াল। সের্হিও লেওন সমতা টানার পর দ্বিতীয়ার্ধে বেশ কবার কেইলর নাভাসের কঠিন পরীক্ষা নেন স্পেনের এই ফরোয়ার্ড। পরে ইসকো ও লুকাস ভাসকেসের গোলে জয় নিশ্চিত হয় অতিথিদের।

জিদানের অধীনে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া রদ্রিগেসের দল বদলের সম্ভাবনা নিয়ে গণমাধ্যমের গুঞ্জন অনেক দিনের। তবে তার ব্যাপারে বরাবরই ইতিবাচক এই ফরাসি কোচ। শনিবার ম্যাচের ৫৭তম মিনিটে দানিলো চোট পেয়ে মাঠ ছাড়লে রদ্রিগেসকে নামান কোচ।

বারবার ম্যাচের চেহারা পাল্টানো এমন ম্যাচে রদ্রিগেসের পারফরম্যান্সের প্রশংসা করে জিদান বলেন, “সে শান্ত এবং অন্যদের খেলতে সাহায্য করে। এই দলে সে গুরুত্বপূর্ণ সদস্য।”

এই জয়ে ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুই ম্যাচ বেশি খেলে ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।