ম্যান সিটির জয়ের নায়ক ব্রাজিলের জেসুস

আগের ম্যাচেই নতুন ক্লাবের হয়ে গোলের খাতা খুলেছিলেন। এবার করলেন জোড়া গোল। ইংলিশ প্রিমিয়ার লিগে অভিষেকের পর থেকে দারুণ ছন্দে থাকা গাব্রিয়েল জেসুসের নৈপুণ্যে নাটকীয় জয় পেল ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 03:36 PM
Updated : 5 Feb 2017, 03:59 PM

ইতিহাদ স্টেডিয়ামে সের্হিও আগুয়েরো ও নিয়মিত গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোকে বেঞ্চে রেখে খেলতে নামা ম্যানচেস্টার সিটি ২-১ গোলে হারিয়েছে সোয়ানসি সিটিকে।

ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড জেসুসের গোলে সিটি শুরুতে এগিয়ে যাওয়ার পর শেষ দিকে জিলফি সিগার্ডসনের গোলে সোয়ানসি সমতায় ফেরে। পরে যোগ করা সময়ে জয় নিশ্চিত করেন ব্রাজিলের চ্যাম্পিয়ন দল পালমেইরাস থেকে সিটিতে আসা জেসুস।

ঘরের মাঠে দলকে দারুণ সূচনা এনে দেন জেসুস। একাদশ মিনিটে বাইলাইন থেকে দাভিদ সিলভার বাড়ানো বল এক ডিফেন্ডারের পায়ে লেগে কিছুটা উপরে উঠে গেলে ছুটে এসে লাফিয়ে টোকা দিয়ে জালে জড়ান তিনি।

২২তম মিনিটে ইয়াইয়া তুরের দারুণ একটি ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক লুকাস ফাবিয়ান্সকি। প্রথমার্ধের বাকি সময়েও একের পর এক আক্রমণ করে যায় স্বাগতিকরা; কিন্তু গোলের দেখা মেলেনি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে গোলরক্ষকের নৈপুণ্যে বেঁচে যায় পেপ গুয়ার্দিওলার দল। বাঁ-দিক থেকে জিলফি সিগার্ডসনের বাঁকানো ফ্রি-কিক ঝাঁপিয়ে ঠেকান উইলি কাবাইয়েরো। বল তার হাতে লেগে ক্রসবারে লাগে।

দুই মিনিট পর ঠিক উল্টো অভিজ্ঞতা হয় সিটির। জার্মান মিডফিল্ডার লেরয় সানের শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে লাগে।

৮২তম মিনিটে সিগার্ডসনকে আর রুখতে পারেননি আর্জেন্টাইন গোলরক্ষক কাবাইয়েরো। ডি-বক্সের বাইরে থেকে নীচু কোনাকুনি শটে দলকে সমতায় ফেরান আইসল্যান্ডের এই মিডফিল্ডার।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দাভিদ সিলভার ক্রসে জেসুসের হেড ঠেকিয়ে দিয়েছিলেন ফাবিয়ান্সকি; কিন্তু বিপদমুক্ত করতে পারেনি। ফিরতি বল টোকা দিয়ে জালে ঠেলে দেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

২১ জানুয়ারি অভিষেকের পর থেকে চার ম্যাচে এই নিয়ে তিনটি গোল করলেন জেসুস। এই সময়ে সতীর্থদের দিয়ে দুটি গোল করিয়েছেনও তিনি।

এই জয়ের পর ২৪ ম্যাচে ৪৯ পযেন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে ম্যানচেস্টার সিটি। ১ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৫৯।

আর্সেনালের পয়েন্ট ৪৭। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল।