বিলবাওকে হারিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান কমালো বার্সা

লুইস সুয়ারেসের জায়গায় সুযোগ পেয়ে আস্থার প্রতিদান দিলেন পাকো আলকাসের। মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে থাকা লিওনেল মেসিও ছিলেন স্বরূপে। তাতে বার্সেলোনা পেল সহজ প্রত্যাশিত জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2017, 05:07 PM
Updated : 4 Feb 2017, 05:20 PM

শনিবার লা লিগায় আথলেতিক বিলবাওকে ৩-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে লুইস এনরিকের দল। আলকাসেরের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মেসি। তৃতীয় গোলটি করেন আলেইশ ভিদাল।

ম্যাচ শেষে আবারও নেইমারের সঙ্গী গোল না পাওয়ার হতাশা। তবে জাদুকরী ফুটবলে প্রতিপক্ষের রক্ষণকে ব্যস্ত রাখতে এদিনও দুর্দান্ত ছিলেন ব্রাজিলিয়ান তারকা।

কাম্প নউয়ে বিলবাওয়ের শুরুটা হতে পারতো দুর্দান্ত। তৃতীয় মিনিটে রাউল গার্সিয়ার শট কোনোমতে ঠেকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন; বল তার হাতে লেগে পোস্টে লাগে। একাদশ মিনিটে ফাঁকায় বল পেয়ে ইনাকি উইলিয়ামসের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে ফের বেঁচে যায় বার্সেলোনা।

এর সাত মিনিট পরেই এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ-দিক থেকে নেইমারের বাড়ানো বল প্রথম ছোঁয়ায় পোস্ট ঘেঁষে জালে পাঠান আলকাসের। চলতি মৌসুমের শুরুতে ভালেন্সিয়া থেকে আসা এই স্প্যানিশ ফরোয়ার্ডের বার্সেলোনার জার্সিতে এটা প্রথম লিগ গোল।

৪০তম মিনিটে ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। এই গোলের পিছনে গোলরক্ষকের দায় সবচেয়ে বেশি। তার সোজাসুজিই ছিল আর্জেন্টাইন তারকার বাঁকানো শট; কিন্তু শেষ মুহূর্তে গুলিয়ে ফেলেন, বল তার হাতে লেগে ভিতরে ঢুকে যায়।

এবারের লিগে মেসির এটা ষষ্ঠদশ গোল। সমান গোল নিয়ে আগে থেকেই তালিকার শীর্ষে আছেন তার সতীর্থ লুইস সুয়ারেস। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ৩১টি।

বিরতির আগেই সব অনিশ্চয়তার ইতি টেনে দিতে পারতেন নেইমার। কিন্তু বাঁ-দিক থেকে এক জনকে কাটিয়ে তার কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৬৪তম মিনিটে মেসিকে বসিয়ে সের্হি রবের্তোকে মাঠে নামান এনরিকে। তিন মিনিট পরেই ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করেন ভিদাল। দারুণ ক্ষিপ্রতায় আশেপাশে থাকা তিন জন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে নীচু কোনাকুনি শটে বল জালে পাঠান এই স্প্যানিশ মিডফিল্ডার।

শেষ পাঁচ মিনিটে সহজ দুটি সুযোগ নষ্ট হয় বার্সেলোনার। এক জনকে কাটিয়ে নেইমারের শট আবারও লক্ষ্যভ্রষ্ট আর ভিদালের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

এই জয়ের পর বার্সেলোনার পয়েন্ট হলো ২১ ম্যাচে ৪৫। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।