বাংলাদেশে আসছে না কানাডা হকি দল

হঠাৎ করেই সিদ্ধান্ত বদলে ফেলেছে কানাডা। নিরাপাত্তার কারণ দেখিয়ে ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ড খেলতে বাংলাদেশে না আসার কথা জানিয়েছে দেশটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 04:39 AM
Updated : 2 Feb 2017, 04:39 AM

আগামী ৪ মার্চ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ, কানাডা, মিশর, চীন, ফিজি, ঘানা, ওমান ও শ্রীলঙ্কাকে নিয়ে ওয়ার্ল্ড হকির লিগের দ্বিতীয় রাউন্ডের ঢাকা পর্ব শুরু হওয়ার কথা।

কানাডার আসতে না চাওয়া নিয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওরা নিরাপত্তার কারণে আসতে চাইছে না বলে আমাদের ইমেইল দিয়ে জানিয়েছে। কানাডাকে নিরাপত্তার নিয়ে উদ্বিগ্ন না হওয়ার কথা জানিয়ে আমরাও ইমেইল দিয়েছি এবং তাদের আসার অনুরোধ করেছি।”

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে একাধিক আন্তর্জাতিক আসর হয়েছে। কদিন আগে ১৪টি দেশের প্রতিযোগী নিয়ে মওলানা ভাসানী স্টেডিয়ামেই হয়েছে আইএসএসএফ ইন্টারন্যাশনাল আর্চারি চ্যাম্পিয়নশিপ। ক্রিকেটে ইংল্যান্ড দল বাংলাদেশ সফর করেছে।

এমন সময় কানাডার সফর বাতিল করার সিদ্ধান্তে হতাশ সাদেক জানান আন্তর্জাতিক হকি ফেডারেশনকে (এফআইএইচ) অন্য আরেকটি দল পাঠানোর অনুরোধ করেছেন তারা।

প্রতিযোগিতায় পুল ‘এ’তে বাংলাদেশের গ্রুপে আছে কানাডা। গ্রুপের অন্য দুটি দল ফিজি ও ওমান। পুল ‘বি’তে আছে চীন, ঘানা, মিশর ও শ্রীলঙ্কা।