সিটির বড় জয়ে জেসুসের গোল, ইউনাইটেডের হোঁচট

ম্যানচেস্টার সিটির বড় জয়ে ক্লাবের হয়ে প্রথম গোল পেয়েছেন ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। তবে হোঁচট খেয়েছে তাদের নগর প্রতিবেশী ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2017, 04:31 AM
Updated : 2 Feb 2017, 09:49 AM

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে পেপ গুয়ার্দিওলার দলের জয় ৪-০ গোলের। আর ওল্ড ট্র্যাফোর্ডে জোসে মরিনিয়োর দলকে গোলশূন্য ড্রয়ে রুখে দেয় অবনমন অঞ্চলে থাকা হাল সিটি।

লন্ডন স্টেডিয়ামে আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সের্হিও আগুয়েরো আর গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোকে বেঞ্চে রেখে খেলতে নামা সিটিকে সপ্তদশ মিনিটে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। ঠিক মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে থাকা জেসুসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে নীচু শটে গোলরক্ষককে ফাঁকি দেন বেলজিয়ামের এই মিডিফিল্ডার।

চার মিনিট পর দুই ডিফেন্ডারকে পরাস্ত করে নেওয়া লেরয় সানের নীচু ক্রস পেয়ে কাছে থেকে নেওয়া শটে গোল করেন দাভিদ সিলভা।

বিরতির আগেই জেসুসের গোলে জয় নিশ্চিত হয়ে যায় অতিথিদের। সানের বাড়ানো বলে ডি-বক্সে থাকা রাহিম স্টার্লিংয়ের পাসে বাঁ পায়ের নীচু শটে ক্লাবের হয়ে প্রথম গোলটি করেন ব্রাজিলের পালমেইরাস থেকে ইংল্যান্ডে আসা এই তরুণ ফরোয়ার্ড।

বিরতির পর পেনাল্টি থেকে ইয়াইয়া তুরের গোলে বড় জয় পায় সিটি।

২৩ ম্যাচে লিভারপুলের সমান ৪৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে আছে সিটি।

অন্য ম্যাচে নিজেদের মাঠে দাপটের সঙ্গে খেলেও হাল সিটির গোলরক্ষক এলদিন ইয়াকুপোভিচের দৃঢ়তায় গোল পায়নি ম্যানচেস্টার ইউনাইডেট।

প্রথমার্ধে জ্লাতান ইব্রাহিমোভিচের দূরপাল্লার শট আর পল পগবার গোলের প্রচেষ্টা ফিরিয়ে দেন ইয়াকুপোভিচ। দ্বিতীয়ার্ধে হুয়ান মাতাকে গোল বঞ্চিত করে মূল্যবান ১ পয়েন্ট এনে দিয়ে তলানি থেকে দলকে এক ধাপ উপরে ওঠান বসনিয়ান বংশোদ্ভূত সুইস এই গোলরক্ষক।

৪২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে মরিনিয়োর ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে আর্সেনালকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে আছে টটেনহ্যাম। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৫৬।