আর্সেনালকে হারিয়ে ওয়াটফোর্ডের ইতিহাস

দারুণ ছন্দে ছুটে চলা আর্সেনালকে ঘরের মাঠে হারের তেতো স্বাদ দিয়েছে পুঁচকে ওয়াটফোর্ড। প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপাপ্রত্যাশী গানারদের বিপক্ষে জয়ের স্বাদ পেয়েছে দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2017, 09:54 PM
Updated : 31 Jan 2017, 10:52 PM

এমিরেটসে আর্সেনালকে ২-১ গোলে হারিয়েছে পয়েন্ট তালিকার চতুর্দশ স্থানে থেকে খেলতে নামা ওয়াটফোর্ড। ম্যাচের শুরুতে ইউনেস কাবুল ও ট্রয় ডিনির গোলে পিছিয়ে পড়া আর্সেন ভেঙ্গারের দল দ্বিতীয়ার্ধে আলেক্স আইওবির গোলে ব্যবধান কমায়।

সব প্রতিযোগিতা মিলিয়ে গত সাত ম্যাচের ছয়টিতে জিতেছিল আর্সেনাল, অন্যটি ড্র। সবশেষ টানা চার ম্যাচে জিতেছিল তারা।

১৯৯২ সালে প্রিমিয়ার লিগ নামে চালু হওয়ার পর এই প্রথম আর্সেনালকে হারাল ওয়াটফোর্ড। এর আগে ইংলিশ ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতায় এই দুই দলের লড়াইয়ে সর্বশেষ ১৯৮৮ সালে জিতেছিল তারা।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আর্সেনাল।

দশম মিনিটে ফরাসি ডিফেন্ডার কাবুলের নীচু ফ্রি-কিক সামনে দাঁড়ানো অ্যারন র‌্যামজির পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। তিন মিনিট পর এচিয়েন কাপুর শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও গোলমুখে ফিরতি বল পেয়ে জালে জড়ান ইংলিশ ফরোয়ার্ড ডিনি।

দুই গোলে এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে অতিথিরা। ৩৮তম মিনিটে গোলরক্ষকের নৈপুণ্যে তৃতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় আর্সেনাল। ডাচ ডিফেন্ডার দারিল ইয়ানমাতের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন পেতর চেক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের চিত্রপটে পরিবর্তন আসে; একের পর এক আক্রমণ করতে থাকে স্বাগতিকরা। ৫০তম মিনিটে ব্যবধান কমানোর সুবর্ণ সুযোগও পায় তারা। মেসুত ওজিলের বাড়ানো বল ফাঁকায় পেয়েছিলেন থিও ওয়ালকট; কিন্তু শট নিতে দেরি করে ফেলেন শনিবার এফএ কাপে সাউথ্যাম্পটনের বিপক্ষে হ্যাটট্রিক করা এই ফরোয়ার্ড।

পরের তিন মিনিটে আরও দুটি সুযোগ হারায় তারা। অবশেষে ৫৮তম মিনিটে বাইলাইন থেকে আলেক্সিস সানচেসের উঁচু করে বাড়ানো বল শূন্যে লাফিয়ে নেওয়া শটে জালে পাঠান আইওবি।

৮৫তম মিনিটে সমতা প্রায় ফিরিয়ে ফেলেছিল আর্সেনাল। বদলি নামা স্প্যানিশ ফরোয়ার্ড লুকাজ পেরেসের জোরালো শট ক্রসবারে লাগলে শেষ পর্যন্ত হারের হতাশাতেই মাঠ ছাড়তে হয় তাদের।

হোঁচট খেয়েছে শিরোপা লড়াইয়ে থাকা আরেক দল টটেনহ্যাম হটস্পার। পয়েন্ট তালিকার তলানিতে থেকে খেলতে নামা সান্ডারল্যান্ডের সঙ্গে গোলশুন্য ড্র করেছে তারা।

পয়েন্ট হারালেও আর্সেনাল হেরে যাওয়ায় লিগ টেবিলে উন্নতি হয়েছে টটেনহ্যামের। ২৩ ম্যাচে দুই দলেরই পয়েন্ট সমান ৪৭। তবে গোল ব্যবধানে এগিয়ে দ্বিতীয় টটেনহ্যাম।

লিভারপুল ও চেলসির মধ্যে দিনের অন্য ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এই ড্রয়ের পর শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ৫৬।

৪৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইয়ুর্গেন ক্লপের দল লিভারপুল।

আবারও হেরেছে লেস্টার সিটি। বার্নলির মাঠে ১-০ গোলে হারা গতবারের চ্যাম্পিয়নরা ২১ পয়েন্ট নিয়ে ষষ্ঠদশ স্থানে।