শাপেকোয়েনসের ম্যাচে কলম্বিয়াকে হারাল ব্রাজিল

বিমান দুর্ঘটনায় হতাহত শাপেকোয়েনসের খেলোয়াড়দের স্মরণে আয়োজিত প্রীতি ম্যাচে কলম্বিয়াকে হারিয়েছে ব্রাজিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2017, 04:23 AM
Updated : 26 Jan 2017, 04:23 AM

রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে হওয়া ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতে একমাত্র গোলটি করেন পালমেইরাসের স্ট্রাইকার দুদু।

কোচ তিতের অধীনে এ নিয়ে টানা সাতটি ম্যাচ জিতল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

গত ২৮ নভেম্বরে কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়ায় পথে থাকা ব্রাজিলের  ক্লাব শাপেকোয়েনসের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমান বিধ্বস্ত হলে ৭১ জনের মৃত্যু হয়। বেঁচে যান মাত্র ছয়জন।

দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য তহবিল গঠনের উদ্দেশ্যে আযোজিত এই ম্যাচে দর্শকসংখ্যা আশানুরূপ ছিল না। ৪৫ হাজার আসন সংখ্যার নিলতন সান্তোস স্টেডিয়ামে উপস্থিত ছিল মাত্র ১৮ হাজার ৬৯৫ জন। তবে খেলোয়াড় ও সমর্থকদের জন্য ম্যাচটি ছিল অনেক আবেগের।

বিমান দুর্ঘটনায় বেঁচে যাওয়া তিন ফুটবলার ডিফেন্ডার নেতো, আলান রুসকেল ও গোলরক্ষক জ্যাকসন ফোলমান ও রেডিও ধারাভাষ্যকার রাফায়েল হেনজেলকে ম্যাচের আগে পরিচয় করিয়ে দেওয়া হয়।

এক পা হারানো গোলরক্ষক ফোলমান হুইলচেয়ারে করে মাঠে আসেন। অন্য দুই খেলোয়াড় অনুশীলনে ফিরেছেন। হেনজেল এই ম্যাচে ও গ্লোবো টেলিভিশনের হয়ে ধারাভাষ্য দেন।

দুই দলই দেশের বিভিন্ন দলে খেলা খেলোয়াড়দের নিয়ে দল সাজায়। ছিলেন না তাই বার্সেলোনার ফরোয়ার্ড নেইমার ও রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার হামেস রদ্রিগেসের মতো তারকারা।