দাপুটে জয়ে সেমি-ফাইনালে নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে দারুণ ছন্দে এগিয়ে চলেছেন রাফায়েল নাদাল। মিলোস রায়োনিচকে সরাসরি সেটে উড়িয়ে দিয়ে সেমি-ফাইনালে উঠেছেন এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2017, 02:23 PM
Updated : 25 Jan 2017, 02:30 PM

মেলবোর্ন পার্কে বুধবার কোয়ার্টার-ফাইনালে তৃতীয় বাছাই কানাডার রায়োনিচকে ৬-৪, ৭-৬ ও ৬-৪ গেমে হারান এই স্প্যানিয়ার্ড। সাম্প্রতিক বছরগুলোতে চোটের সঙ্গে লড়াই করা নাদাল ২০১৪ সালের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে উঠলেন।

১৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল ফাইনালে ওঠার পথে শুক্রবার লড়বেন পঞ্চদশ বাছাই গ্রিগর দিমিত্রভের বিপক্ষে। বেলজিয়ামের দাভিদ গফিনকে ৬-৩, ৬-২ ও ৬-৪ গেমে হারিয়ে সেমি-ফাইনালে ওঠেন বুলগেরিয়ার দিমিত্রভ।

ফরাসি ওপেনের আটবারের চ্যাম্পিয়ন নাদাল শেষ চারে জিতলে রোববারের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেতে পারেন সুইজারল্যান্ডের রজার ফেদেরারকে। বৃহস্পতিবার তিনি প্রথম সেমি-ফাইনালে স্বদেশি স্তানিস্লাস ভাভরিঙ্কার সঙ্গে লড়বেন।

এখানে চ্যাম্পিয়ন হলে চারটি গ্র্যান্ড স্ল্যামের সবকটিই দুইবার করে জেতা উন্মুক্ত যুগের প্রথম এবং ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হবেন নাদাল।

মেয়েদের এককে সেমি-ফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। তিনি মুখোমুখি হবেন ক্রোয়েশিয়ার মিরিয়ানা লুচিচ-বারোনির সঙ্গে।