ম্যান সিটি-টটেনহ্যামের নাটকীয় ড্র

টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি ম্যানচেস্টার সিটি। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 07:42 PM
Updated : 21 Jan 2017, 08:01 PM

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ম্যাচের সবকটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই পাঁচ মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠায় সিটি।

৪৯তম মিনিটে মাঝমাঠের আগে থেকে কেভিন ডি ব্রুইনের লম্বা উঁচু করে বাড়ানো বল বিপদমুক্ত করতে অনেকখানি এগিয়ে এসেছিলেন গোলরক্ষক। হেডের চেষ্টা করলেও মাথা ছোঁয়াতেই পারেননি, ক্ষিপ্র গতিতে ছুটে আসা লেরোয় সানে বল ধরে ফাঁকা জালে ঠেলে দেন।

পাঁচ মিনিট পর আরও বড় ভুল করে বসেন হুগো লরিস। ডান দিক থেকে রাহিম স্টার্লিংয়ের ক্রস অনায়াসেই ধরা উচিত ছিল এই ফরাসি গোলরক্ষকের। প্রথম দেখায় বল তার দখলেই মনে হচ্ছিল; কিন্তু আসলে না। তার ব্যর্থতায় টোকা দিয়ে বল জালে জড়ান ডি ব্রুইন।

দুই গোলে পিছিয়ে পড়ার চার মিনিট পরেই ব্যবধান কমায় অতিথিরা। ডান দিক থেকে কাইল ওয়াকারের গোলমুখে বাড়ানো ক্রসে হেড করে গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার ডেলে আলি।

আর ৭৭তম মিনিটে হ্যারি কেইনের বাড়ানো বল ডান পায়ের জোরালো শটে পোস্ট ঘেষে জালে পাঠিয়ে দলকে সমতায় ফেরান দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার সন হিউং-মিন।

৮২তম মিনিটে স্টার্লিংয়ের বদলি হিসেবে গাব্রিয়েল জেসুসকে নামান গুয়ার্দিওলা। মাঠে নামার দুই মিনিটের মাথায় বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড; কিন্তু রেফারির অফসাইডের বাঁশি বেজে ওঠে। ফলে সিটির জার্সিতে এই তরুণের অভিষেকটাও আর স্মরণীয় হয়নি।

এই ড্রয়ে শীর্ষে থাকা চেলসির সঙ্গে ব্যবধান কমলো টটেনহ্যামের। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। এক ম্যাচ কম খেলা চেলসির পয়েন্ট ৫২।

দিনের প্রথম ম্যাচে সোয়ানসি সিটির কাছে ৩-২ গোলে হারা লিভারপুল ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

এক ম্যাচ কম খেলা আর্সেনাল ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে। ৪৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ম্যানচেস্টার সিটি।

ষষ্ঠ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড দিনের অন্য ম্যাচে স্টোক সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ৪১।