রুনির ইতিহাস গড়া গোলে রক্ষা ইউনাইটেডের

স্টোক সিটির মাঠে হারতে বসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ওয়েইন রুনির ইতিহাস গড়া গোলে মূল্যবান এক পয়েন্ট নিয়ে ফিরেছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 05:29 PM
Updated : 21 Jan 2017, 05:42 PM

শনিবার স্টোক সিটির মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকলো ইউনাইটেড।

শেষ মুহূর্তে দলের হার এড়ানো গোলটি করে স্যার ববি চার্লটনকে পেছনে ফেলে ইউনাইটেডের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন রুনি। ক্লাবের হয়ে তার মোট গোল হলো ২৫০টি। জাতীয় দলেরও সর্বোচ্চ গোলদাতা এই ইংলিশ ফরোয়ার্ড।

শনিবার ম্যাচের ১৯তম মিনিটে খেলার ধারার বিপরীতে আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্টোক সিটি। ক্রসের মতো করে নেওয়া এরিক পেইটার্সের শট নিজেদের জালে ঠেলে দেন ইউনাইটেডের স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ান মাতা।

বলের নিয়ন্ত্রণে, সুযোগ তৈরিতে এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না ইউনাইটেড। অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দুর্দান্ত এক ফ্রি-কিকে সমতায় ফেরার স্বস্তি ফেরান রুনি। বাঁ দিক থেকে ইংল্যান্ডের এই ফরোয়ার্ডের নেওয়া ফ্রি-কিক বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

কষ্টের ড্রয়ে ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানে আছে ইউনাইটেড। শনিবার সোয়ানসি সিটির কাছে ৩-২ ব্যবধানে হেরে যাওয়া লিভারপুলের পয়েন্ট ৪৫। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ২১ ম্যাচে ৫২।