রামোসের জোড়া গোলে রিয়ালের জয়

সেভিয়ার বিপক্ষে শেষ দিকে আত্মঘাতী গোল করে হয়েছিলেন খলনায়ক, সপ্তাহ না ঘুরতেই আবারও নায়ক বনে গেলেন সের্হিও রামোস। এই স্প্যানিশ ডিফেন্ডারের জোড়া গোলে মালাগাকে হারিয়ে জয়ের পথে ফিরেছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 05:10 PM
Updated : 22 Jan 2017, 02:08 PM

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে স্থানীয় সময় বিকালে লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। মালাগার একমাত্র গোলটি করেন হুয়ান আনোর।

গত রোববার লিগে সেভিয়ার কাছে ২-১ গোলে হারের পর বুধবার কোপা দেল রেতে সেল্তা দে ভিগোর বিপক্ষেও একই ব্যবধানে হারে জিনেদিন জিদানের দল।  

ঘরের মাঠে ম্যাচের শুরুর দিকে এগিয়ে যাওয়ার সহজ দুটি সুযোগ হারায় রিয়াল। দশম মিনিটে করিম বেনজেমার হেড ড্রপ খেয়ে ক্রসবারের উপর দিয়ে চলে যায়। দুই মিনিট পর টনি ক্রুসের রক্ষণচেরা পাস থেকে রোনালদোর শট গোলরক্ষকের পায়ে লেগে প্রতিহত হয়।

ষষ্ঠদশ মিনিটে বড় বাঁচা বেঁচে যায় স্বাগতিকরা। বাঁ-দিক থেকে উরুগুয়ের মিডফিল্ডার চোরি কাস্ত্রোর নীচু কোনাকুনি শট কেইলর নাভাসকে পরাস্ত করলেও ডান-পোস্টে লেগে ফিরে।

রামোসের নৈপুণ্যে ৩৫তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। জার্মান মিডফিল্ডার ক্রুসের কর্নার থেকে জোরালো হেডে বল জালে জড়ান স্পেনের এই ডিফেন্ডার।

আট মিনিট পর বাঁ-দিক থেকে ক্রুসের দারুণ বাঁকানো ফ্রি-কিক ছয় গজ বক্সে পেয়ে আলতো ছোঁয়ায় বলের দিক পাল্টে ঠিকানায় পৌঁছে দেন রামোস। এবারের লিগে রিয়াল অধিনায়কের মোট গোল হলো ছয়টি।

যোগ করা সময়ে বেনজেমার ডান দিক থেকে নীচু করে বাড়ানো বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই ঠেলে দিচ্ছিলেন অতিথিদের এক খেলোয়াড়। তবে বল ক্রসবারে লাগলে সে যাত্রায় ব্যবধান আর বাড়েনি।

৬৩তম মিনিটে ব্যবধান কমায় মালাগা। বাঁ-দিক থেকে কাস্ত্রোর শট নাভাস প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান ভেনেজুয়েলার মিডফিল্ডার হুয়ান আনোর।

পরের মিনিটেই নাভাসের নৈপুণ্যে দ্বিতীয় গোল খাওয়া থেকে বেঁচে যায় রিয়াল। রক্ষণের দুর্বলতায় বল পেয়ে দ্রুত ডি-বক্সে ঢুকে কাস্তোর নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান কোস্টা রিকার এই গোলরক্ষক।

৭৪তম মিনিটে মাঝমাঠের কাছ থেকে এক ডিফেন্ডারের ব্যাকপাস মালাগার গোলরক্ষক ঠেকাতে ব্যর্থ হলে বল জালে ঢুকতে যাচ্ছিল। দ্রুত ছুটে এসে শেষমুহুর্তে বাঁচান কামেনি। ফিরতি বল পেয়ে যান রোনালদো, কিন্তু ওয়ান-অন-ওয়ানেও সফল হননি তিনি।

পরের দুই মিনিটে আরও দুটি সহজ সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। লুকা মদ্রিচের জোরালো কোনাকুনি শট দারুণ নৈপুণ্যে ঠেকান কামেনি আর রোনালদোর কোনাকুনি শট পোস্টে লাগে।

এই জয়ে ১৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট হলো ৪৩। সেভিয়ার পয়েন্ট ৩৯। ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।