'বার্সা-বায়ার্নের মতো ধারাবাহিক নয় সিটি'

পেপ গুয়ার্দিওলার মতে, বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের চেয়ে সের্হিও আগুয়েরো-রাহিম স্টার্লিংরা দ্রুত তার কৌশল রপ্ত করতে পারে। তারপরও দলটির ঠিকমতো সাফল্য না পাওয়ার কারণ হলো, ইউরোপের ওই দুই বড় ক্লাবের মতো সিটির পারফরম্যান্সে ধারাবাহিকতা নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2017, 12:30 PM
Updated : 21 Jan 2017, 02:14 PM

গুয়ার্দিওলার অধীনে সিটির শুরুটা দুর্দান্ত হলেও এখন ছন্দে নেই তারা। সাম্প্রতিক সময়ে দলটির পারফরম্যান্সে সবচেয়ে বড় সমস্যা ধারাবাহিকতার অভাব। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচের আগে সেই দুঃশ্চিন্তা ফুটে উঠলো দলটির কোচের কণ্ঠে।

ইউরোপের দুই সেরা ক্লাব বার্সেলোনা ও বায়ার্নের হয়ে দারুণ সফল ছিলেন গুয়ার্দিওলা। দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও ছয়টি লিগসহ ক্লাব দুটির হয়ে মোট ১৮টি শিরোপা জেতেন তিনি।

ইতিহাদ স্টেডিয়ামেও শুরুটা দারুণ ছিল গুয়ার্দিওলার। তার অধীনে চলতি মৌসুমে প্রথম ১০টি প্রতিযোগিতামূলক ম্যাচেই জিতেছিল সিটি। কিন্তু গত অক্টোবরের শুরুতে টটেনহ্যাম হটস্পারের কাছে ২-০ গোলে হারার পর থেকেই শুরু হয় তাদের ব্যর্থতা।

সবশেষ ম্যাচে এভারটনের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয় সিটি। প্রিমিয়ার লিগে শেষ আট ম্যাচে চার পরাজয়ের ক্ষত নিয়ে গুয়ার্দিওলার দল বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১১ টায় আবারও মুখোমুখি হচ্ছে সেই টটেনহ্যামের সঙ্গে।

বার্সেলোনা ও বায়ার্নের খেলোয়াড়দের সঙ্গে তুলনা করে গুয়ার্দিওলা বলেন, "যে সময়ে আমরা ভাল খেলছিলাম, পাসিং ওই দুই দলের (বার্সেলোনা ও বায়ার্ন) চেয়ে দ্রুত ছিল। কিন্তু আমরা ধারাবাহিক নই। আমরা তিন ম্যাচ জিতে চতুর্থ ম্যাচে খেলতে নামি, কিন্তু সেক্ষেত্রেও আমরা নিশ্চিত হতে পারি না, যে জিতব কি না। এটাই বড় সমস্যা।"

"তারা (সিটির) ভাল খেলোয়াড়। এই ছেলেদের প্রতি আমার সম্মান আছে। তাই, কেন আমি বলবো-তারা ভাল না?"

একের পর এক ব্যর্থতায় লিগের পয়েন্ট টেবিলেও নেমে গেছে সিটি। ২১ ম্যাচ থেকে ৪২ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে তারা। শীর্ষে থাকা চেলসির সঙ্গে সিটির পয়েন্ট পার্থক্য ১০।