টানা দুই হারে চিন্তার কিছু দেখছেন না জিদান

সেভিয়ার কাছে হেরে থেমেছিল ৪০ ম্যাচের অপরাজিত যাত্রা। এবার কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে সেল্তা ভিগোর কাছে হারল রিয়াল মাদ্রিদ। তাও আবার চেনা মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে! জিনেদিন জিদানও মানছেন কিছু একটা হয়েছে। তবে এ নিয়ে চিন্তিত হওয়ার মতো কিছু দেখছেন না রিয়াল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2017, 07:26 AM
Updated : 19 Jan 2017, 07:26 AM

গত বুধবার রাতে নিজেদের মাঠে সেল্তা ভিগোর কাছে ২-১ গোলে হারে রিয়াল। ম্যাচ শেষে জিদানও মেনে নেন তার শিষ্যরা নিজেদের সেরাটা মেলে ধরতে পারেনি। তবে বিবর্ণ রোনালদো, মদ্রিচদের সামালোচনা করেননি তিনি।

“ম্যাচটার জন্য আমরা যেভাবে প্রস্তুতি নিয়েছিলাম, সেভাবে খেলতে পারিনি। … আমরা সেভিয়ার মাঠে ভালো খেলেছিলাম। আজ তার চেয়ে কিছুটা বাজে খেলেছি কিন্তু এ নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।”

টানা দুই হারের ধাক্কা সামলে দ্রুত কক্ষপথে ফেরার উপায়টাও খুঁজে পেতে আত্মবিশ্বাসী জিদান।

“আমরা একটা অদ্ভুত ম্যাচ খেললাম। এটা একটা বাজে মুহূর্ত এবং আমরা সেটা লুকাবো না। টানা দুই ম্যাচে হার, কিছু একটা তো হচ্ছেই।”

“আমরা অবশ্যই বিষয়গুলো পর্যালোচনা করব। … দেখব দ্রুত ঘুরে দাঁড়াতে আমরা কী করতে পারি।”

প্রতিআক্রমণ নির্ভর ফুটবল খেলে সান্তিয়াগো বের্নাবেউ থেকে জয় নিয়ে ফেরা সেল্তা ভিগোর প্রশংসা করতেও ভোলেননি জিদান।

“খুবই ভালো প্রতিপক্ষের বিপক্ষে আমরা খেলেছি, যারা আমাদের জন্য ম্যাচটি কঠিন করে তুলেছিল। আমরা বুঝে উঠতে পারিনি, ম্যাচটা কিভাবে নিয়ন্ত্রণে নিতে হবে।”

“এটা আমাদের জন্য ভালো যে, শনিবার আরেকটা ম্যাচ আছে। ফুটবল এরকমই, সেল্তার কাছের হারটি একটি বাজে মুহূর্ত কিন্তু আমরা ঐক্যবদ্ধভাবে এ থেকে বেরিয়ে আসব।”