রোনালদো গ্রেট: মেসি

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অনেক দিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসা করেছেন লিওনেল মেসি। বার্সেলোনার এই তারকার মতে, রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড 'এক জন গ্রেট খেলোয়াড় যে ২০১৬ সালে অসাধারণ সব অর্জন করেছে'।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 01:58 PM
Updated : 18 Jan 2017, 04:36 PM

গত বছরে ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ এবং দেশের হয়ে ইউরো জেতা রোনালদো বার্সেলোনা তারকাকে হারিয়ে জিতে নেন ব্যালন ডি'অর ও ফিফা বর্ষসেরার পুরস্কার।

লা লিগার চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবে খেলার কারণে সময়ের সেরা দুই তারকার মধ্যে প্রতিদ্বন্দ্বিতাও খুব বেশি। তবে একে অপরকে তারা যথেষ্ট সম্মান করে বলে অতীতে বেশ কয়েকবার জানিয়েছেন চারবারের বর্ষসেরা রোনালদো। এবার মেসিও ঠিক তেমনটাই বললেন।

মেসির মতে, গত বছরে রোনালদো যতকিছু অর্জন করেছে তাতে সে অনেক প্রশংসার দাবিদার।

যুক্তরাজ্যের কোচ ম্যাগাজিনকে মেসি বলেন, "(আমাদের মধ্যে) সম্পর্কটা পারস্পরিক সম্মানের। আমি তাকে একজন গ্রেট খেলোয়াড় হিসেবে দেখি যে অসাধারণ কিছু অর্জন করেছে কারণ সে ঠিক এরকমই (অসাধারণ)।"

বার্সেলোনার হয়ে আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জেতা মেসির ব্যক্তিগত সাফল্যও আকাশছোঁয়া। পাঁচবার বর্ষসেরা ফুটবলার হয়েছেন তিনি।

অনেকের মতে, ৩১ বছর বয়সী প্রতিদ্বন্দ্বীকে ছাড়িয়ে যাওয়ার তাড়না থেকেই প্রেরণা পান মেসি। তবে বিষয়টা মোটেও এমন নয় বলে জানালেন আর্জেন্টিনা অধিনায়ক।

"বার্সেলোনা, আর্জেন্টিনা ও দর্শকদের জন্য ভালো কিছু করার তাড়না থেকেই আমার মধ্যে প্রেরণা আসে।"