নাপোলির দূত হচ্ছেন মারাদোনা

আবার ইতালির নাপোলিতে ফিরছেন দিয়েগো মারাদোনা। আর্জেন্টিনার এই ফুটবল কিংবদন্তি সেরি আ ক্লাবটির দূত হতে যাচ্ছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2017, 01:45 PM
Updated : 17 Jan 2017, 01:45 PM

মারাদোনার নৈপুণ্যে ১৯৮৭ সালে প্রথমবারের মতো সেরি আ শিরোপা জেতে নাপোলি। সেই অর্জনের এবার ৩০তম বর্ষপূর্তিতে ক্লাবটিতে ফিরবেন সাবেক এই তারকা ফুটবলার।

সান পাওলো স্টেডিয়ামে ফেরার ব্যাপারে নাপোলি ক্লাবের সভাপতি আউলেরিও দে লাওরেন্তিসের সঙ্গে মারাদোনার আলোচনাও হয়েছে।

মারাদোনা তার ক্যারিয়ারের সাত বছর নাপোলির হয়ে কাটান। এই সময়ে ক্লাবটিকে দুটি সেরি আ শিরোপা, একটি ইতালিয়ান কাপ ও উয়েফা সুপার কাপের শিরোপা জেতান তিনি। লাওরেন্তিস জানান, নাপোলির একটি দায়িত্ব নেয়ার খুবই কাছাকাছি আছেন ৫৬ বছর বয়সী মারাদোনা।

সোমবার স্কাই স্পোর্টস ইতালিয়াকে নাপোলির সভাপতি বলেন, “আমরা রোমে এটা নিয়ে দীর্ঘ সময় আলোচনা করেছি।”

“যত দ্রুত মারাদোনা তার কর সংক্রান্ত বিষয়গুলো (ইতালির কর কর্তৃপক্ষের পাওনা) মেটাবেন, তখনই তিনি নাপোলির দূত হবেন।” 

ইতালির নেপলস শহরে মারাদোনাকে শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হিসেবে দেখা হয়। ক্লাবটির প্রতি টান রয়েছে ১৯৮৬ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী এই অধিনায়কেরও।

সোমবার নাপোলি প্রথম সেরি আ শিরোপা জয়ের ৩০তম বার্ষিকী উদযাপন করে। এ উপলক্ষে নেপলস অপেরা হাউজে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে অতিথি ছিলেন মারাদোনা।

সান কার্লো থিয়েটারে সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি কখনও আপনাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করিনি! আমি বিশ্বের অন্যতম বড় ক্লাব বার্সেলোনায় ছিলাম। গাসপার্ত (বার্সেলোনার তখনকার সহ-সভাপতি) আমাকে যেতে নিষেধ করেছিলেন। বেতন দ্বিগুণ করে আমাকে আরও পাঁচ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছিলেন।”

“কিন্তু আমি না বলেছিলাম। কারণ সভাপতির নুনেসের সঙ্গে আমার ঝগড়া হয়েছিল। আমি তাকে বলেছিলাম, নাপোলি আমার জন্য অপেক্ষা করছে। আমি টাকার চেয়ে ফুটবলের পেছনে দৌড়াতে পছন্দ করি।”