শেখ কামাল ক্লাব কাপে দ. কোরিয়ার চতুর্থ সারির দল

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসরে দক্ষিণ কোরিয়া থেকে একটি ক্লাবের অংশ নেওয়ার খবরটা চমক জাগানিয়া ছিল। তবে যে দল আসছে বলে চূড়ান্ত করা হয়েছে, সেটির ইতিহাস ততটা চমকপ্রদ নয়। টুর্নামেন্টে খেলবে দেশটির চতুর্থ সারির দল এফসি পোচেয়ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2017, 12:16 PM
Updated : 16 Jan 2017, 12:17 PM

টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে সোমবার দক্ষিণ কোরিয়ার দলটির নাম নিশ্চিত করেন।
 
“দক্ষিণ কোরিয়ার কেথ্রি লিগের সেরা ও চ্যালেঞ্জার্স কাপের রানার্সআপ এফসি পোচেয়ন শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে খেলবে। এছাড়া নেপাল ও আফগানিস্তান থেকেও দল আসবে।”
 
পোচেয়ন কোরিয়ার চতুর্থ সারির লিগ কেথ্রির পাঁচবারের চ্যাম্পিয়ন। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন দলটি ২০১২ সালে কোরিয়ার লিগ কাপে রানার্সআপ হয়েছিল।
 
আগামী ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ক্লাব কাপের দ্বিতীয় আসর শুরু হবে। স্বাগতিক দেশের দুই ঐতিহ্যবাহী দল আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনী অংশ নেবে।
 
প্রতিযোগিতার প্রথম আসরে ভারতের ঐতিহ্যবাহী দল ইস্ট বেঙ্গলকে হারিয়ে শিরোপা জিতেছিল চট্টগ্রাম আবাহনী। স্বাধীনতা কাপ জিতে ঘরোয়া ফুটবলের চলতি মৌসুম শুরু করে বন্দর নগরীর দলটি।