এবার খলনায়ক রামোস, হারল রিয়াল

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মাঠে শেষ মুহূর্তে হার এড়ানোর নায়ক সের্হিও রামোস সাত দিন পর দেপোর্তিভো লা করুনার বিপক্ষে যোগ করা সময়ে গোল করে এনে দিয়েছিলেন ৩ পয়েন্ট। এবার দেখলেন মুদ্রার উল্টো পিঠ; শেষ দিকে করলেন আত্মঘাতী গোল। যোগ করা সময়ে দল হজম করল আরেকটি। তাতে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার পর হারল রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 09:54 PM
Updated : 16 Jan 2017, 01:48 PM

রোববার রাতে লা লিগায় সেভিয়ার মাঠে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে প্রথমে এগিয়ে যাওয়ার পর শেষ পর্যন্ত ২-১ গোলে হেরেছে রিয়াল।

গত বৃহস্পতিবার কোপা দেল রের শেষ ষোলোর ফিরতি লেগে এই সেভিয়ার সঙ্গেই ড্র করে রেকর্ডটি গড়েছিল জিদানের দল। আর তাদের কাছে দুই লেগের লড়াইয়ে হেরে স্প্যানিশ কাপ থেকে বাদ পড়ে সেভিয়া। মধুর প্রতিশোধই নিল হোর্হে সামপাওলির দল।

১১ দিনের মধ্যে তৃতীয়বারের মুখোমুখি লড়াইয়ের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ায় দু-দল।

২৭তম মিনিটে প্রথম ভালো সুযোগটি রোনালদো নষ্ট করেন গোলরক্ষককে একা পেয়েও দুর্বল নীচু শটে। কিছুক্ষণ পর কঠিন হলেও একটি সুযোগ পেয়েছিল সেভিয়া; তবে গোলরক্ষক বরাবর শট মেরে বসেন সামির নাসরি।

৪০তম মিনিটে প্রথমার্ধের সহজতম সুযোগটি নষ্ট করেন রোনালদো। বাঁ-দিক থেকে বেনজেমার দারুণ পাস ১০ গজ দূরে ফাঁকায় পেয়েও ঠিকমতো শট নিতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে লুকা মদ্রিচকে ডি-বক্সে ট্যাকল করা হলে পেনাল্টির আবেদন করে রিয়াল; কিন্তু রেফারির সাড়া মেলেনি। তিন মিনিট পর এগিয়ে যেতে পারতো সেভিয়া। স্বদেশি নাসরির বাড়ানো বল ধরে আরেক ফরাসি মিডফিল্ডার ভিসাম বেন ইয়েদেরের নেওয়া কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকান কেইলর নাভাস।

৬৬তম মিনিটে পেনাল্টি থেকে এবারের লিগে নিজের দ্বাদশ গোলটি করেন রোনালদো। ডান দিক দিয়ে ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে পড়া দানি কারবাহালকে গোলরক্ষক ছুটে এসে ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৮৫তম মিনিটে রামোসের সেই চরম ভুল। ডান দিক থেকে স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়ার ফ্রি-কিক ঠেকাতে গিয়ে নিজেদের জালে ঠেলে দেন এই ডিফেন্ডার।

আর যোগ করা সময়ে দুর্দান্ত এক গোলে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন স্তেভান ইয়োভেচিত। জোরালো শটে লক্ষ্যভেদ করেন মন্টেনেগ্রোর এই ফরোয়ার্ড, বল নাভাসের আঙুল ছুঁয়ে জালে জড়ায়। 

এই জয়ে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে সেভিয়া। ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা রিয়াল।

১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৩৪।