১০ মিটার পিস্তলে সেরা পিয়াস-নিলুফা

ইয়ুথ শুটিং চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তলের দুই বিভাগের সোনা জিতেছে বিকেএসপি শুটিং ক্লাব। ছেলেদের বিভাগে পিয়াস হোসেন ও মেয়েদের বিভাগে নিলুফা ইয়াসমিন দলকে সোনা এনে দিয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2017, 03:40 PM
Updated : 15 Jan 2017, 03:40 PM

প্রতিযোগিতার প্রথম দিনে হওয়া ১০ মিটার এয়ার রাইফেলের সোনাও বিকেএসপিকে এনে দিয়েছেন জুঁই চাকমা। ১৯৬ দশমিক ৯ স্কোর গড়ে সেরা হয়েছেন এই শুটার।
 
গুলশান শুটিং রেঞ্জে রোববার ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলে ১৮১ স্কোর গড়ে সেরা হন পিয়াস। আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের রহিম মিয়া (১৮০) রুপা ও পাবনা রাইফেল ক্লাবের কাওসার ইসলাম সৌরভ ব্রোঞ্জ পেয়েছেন।
 
মেয়েদের বিভাগে নিজ দলের তুরিং দেওয়ানকে (১৭৮) পেছনে ফেলে ১৭৯ স্কোর গড়ে সেরা হন নিলুফা। আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের মারজাহান আক্তার লাইজু ব্রোঞ্জ পেয়েছেন।
 
লম্বা সময় পর পিস্তল ইভেন্ট শুরু হয়েছে। এই ইভেন্ট থেকে আগামীতে ভালো কিছু পাওয়ার আশা করছেন শুটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।
 
“এর আগে ১৯৯০ সালে পিস্তলের যাত্রা শুরু করে নিনি ও আতিকের মাধ্যমে। মাঝখানে ইভেন্টটি হারিয়ে গিয়েছিল। আবার আমরা পিস্তল শুটিং ফিরিয়ে আনার চেষ্টা করছি। গত এক মাস যাবৎ হাই পারফরম্যান্সের একজন কোচ রেখেছি পিস্তলে। আমাদের ফল আসতে একটু সময় লাগবে।”
 
“আমাদের পিস্তল শুটার নেই বললেই চলে। এসএ গেমসের আগে এক সপ্তাহ এনেছিলাম ওই কোচকে। ব্যাটে বলে লেগে গেছে তাই শাকিল সোনা জিতেছে। যুব শুটিং শেষ হলে ক্যাম্প শুরু হবে এদের নিয়ে। আগামী ২০১৮ সালে যুব অলিম্পিক গেমস সেটা উদ্দেশ্য করে এই প্রস্তুতি।”
 
১০ মিটার এয়ার পিস্তলে সোনা জেতা পিয়াসও আগামীতেও দেশকে ভালো কিছু এনে দেওয়ার স্বপ্ন দেখালেন।
 
“গতবার ব্রোঞ্জ জিতেছিলাম। এবার সোনা জিতে খুব ভালো লাগছে। আমি শেষ পর্যন্ত নিজের ভারসাম্য ধরে রাখার চেষ্টা করেছিলাম। একটু নার্ভাস লাগছিল। শাকিল ভাইকে টপকে একসময় আরও ভালো করতে চাই।”