মেসি-সুয়ারেসের গোলে রিয়ালের সঙ্গে ব্যবধান কমালো বার্সা

প্রতিপক্ষের গোলমুখে আবারও জ্বলে উঠলেন লিওনেল মেসি-লুইস সুয়ারেস। মাঝমাঠে আলো ছড়ালেন রাফিনিয়া-আর্দা তুরানরা। তাতে বার্সেলোনা পেল প্রত্যাশিত সহজ জয়। লাস পালমাসের জালে গোল উৎসব করে পয়েন্ট তালিকায় রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমালো লুইস এনরিকের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 05:11 PM
Updated : 14 Jan 2017, 05:46 PM

কাম্প নউয়ে অষ্টম স্থানে থেকে খেলতে নামা লাস পালমাসকে ৫-০ গোলে হারায় বার্সেলোনা। জোড়া গোল করেন সুয়ারেস। একটি করে গোল করেন মেসি, তুরান ও আলেইশ ভিদাল।  

এই জয়ে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠল বার্সেলোনা। দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪০।

শনিবারের আগ পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১২ ম্যাচের মাত্র ছয়টিতে জয় বার্সেলোনার। এ বছরে খেলা তিন ম্যাচে একটি করে জয়, ড্র ও হার। তবে সবশেষ গত বুধবার আথলেতিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে কোপা দেল রের শেষ আটে ওঠার ম্যাচে চেনা রূপে দেখা মেলে দলটির। 'এমএসএন' ত্রয়ীর একসঙ্গে গোল পাওয়াটাও ছিল তাদের জন্য বড় স্বস্তির।

শনিবারের ম্যাচেও আত্মবিশ্বাসী বার্সেলোনার দেখা মেলে। আক্রমণভাগ ও মাঝমাঠের বড় দুই তারকা নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তা ছিলেন না প্রথম একাদশে। কিন্তু মেসি-সুয়ারেসের ছন্দে আক্রমণাত্মক শুরুই করে তারা।

গোলও পেয়ে যায় দ্রুত; চতুর্দশ মিনিটে ডান-দিকের বাইলাইনের কাছ থেকে বাড়ানো বল প্রথম শটে কাছের পোস্ট দিয়ে জালে জড়ান সুয়ারেস।

এগিয়ে গিয়ে প্রতিপক্ষের রক্ষণে আরও চাপ বাড়ায় স্বাগতিকরা। অনেকগুলো ভালো সুযোগও পায়; কিন্তু প্রথমার্ধে আর সাফল্য মেলেনি। ৪৪তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন মেসি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। বাঁ-দিক থেকে রাফিনিয়ার আড়াআড়ি শট গোলরক্ষক ধরতে ব্যর্থ হলে ফিরতি শটে বল জালে জড়ান মেসি। এবারের লিগে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের এটি চতুর্দশ গোল।

কিছুক্ষণ পরেই দুই মিনিটের ব্যবধানে আরও দুই গোল করে জয় নিশ্চিত করে ফেলে কাতালান ক্লাবটি।

৫৭তম মিনিটে রাফিনিয়ার ছোট পাস পেয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেস। এবারের লিগে উরুগুয়ের স্ট্রাইকারেরও এটি চতুর্দশ গোল। দলের চতুর্থ গোলে তার হ্যাটট্রিকও হতে পারতো; কিন্তু তার জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান ভারাস, ফিরতি বল জালে পাঠান তুরান।

৮০তম মিনিটে ডান দিকে থাকা পাকো আলকাসেরকে বল বাড়িয়ে দ্রুত ডি বক্সে ঢুকে পড়েন অ্যালেইশ ভিদাল। ফিরতি ক্রস নিখুঁত প্লেসিং শটে জালে জড়াতে কোনো ভুল হয়নি স্পেনের এই রাইট ব্যাকের।