'সমর্থকদের আচরণে ব্যথিত রামোস'

চোট কাটিয়ে ফেরার ম্যাচে দলের রেকর্ড গড়তে গোল করে অবদান রাখলেন সের্হিও রামোস। কিন্তু সেভিয়ার মাঠে স্বাগতিক সমর্থকদের আচরণে রিয়াল মাদ্রিদ অধিনায়ক ‘কষ্ট’ পেয়েছেন বলে জানিয়েছেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2017, 10:10 AM
Updated : 13 Jan 2017, 10:10 AM

বৃহস্পতিবার রাতে কোপা দেল রের শেষ ষোলোর ফিরতি লেগে দুইবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ৩-৩ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এই ড্রয়ে স্প্যানিশ ফুটবলে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে জিদানের দল।

দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে  কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল। কষ্টে হার এড়ানো ম্যাচে পেনাল্টি থেকে ‘পানেনকা’ শটে দলের দ্বিতীয় গোলটি করেন রামোস।

গোলটি করে দুই হাতে কান চেপে গ্যালারির এক পাশের সমর্থকদের সামনে উদযাপন করেন রামোস। এর আগে গ্যালারির অন্য পাশে হাত উঁচু করে ক্ষমা চাওয়ার ভঙ্গী করেন। কিন্তু রামোসের গোল মেনে নিতে পারেনি সেভিয়ার সমর্থকরা। দুয়ো শুনতে হয় এই রিয়াল ডিফেন্ডারকে।

রামোসের উদ্দেশ্য গ্যালারি থেকে একটি বোতল ছুড়ে মারে। মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, এই ডিফেন্ডারকে উদ্দেশ করে কিছু সমর্থকদের “রামোস, নিজেকে মেরে ফেল” বলতে শোনা যায়।

প্রতিপক্ষ দলের সমর্থকদের এমন আচরণে হতাশ রিয়াল কোচ। সংবাদ সম্মেলন তিনি বলেন, “আমি এতে খুশি হতে পারছি না এবং সেও (রামোস) না। কিন্তু এটা এমন কিছু না, যা আমরা এড়াতে পারি।”

“সে বড় কিছু করেনি। সে তার খেলাটা খেলেছে। নিশ্চিত, সে খুশি হতে পারেনি। কারণ সে এখানে (সেভিয়া) খেলেছিল, সে এখান থেকেই গেছে। আমি নিশ্চিত, সে কষ্ট পেয়েছে।”

সেভিয়াতেই ক্যারিয়ার শুরু রামোসের। ক্লাবটির যুব দলে খেলার পর মুল দলেও খেলেন। পরে ২০০৫ সালে নাম লেখান রিয়াল মাদ্রিদে।