সুয়ারেসের চোখে মেসিই সেরা

চোখ ধাঁধানো ফ্রি-কিক থেকে গোলে বার্সেলোনাকে কোপা দেল রের শেষ আটে তুললেন লিওনেল মেসি। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ শেষে লুইস সুয়ারেস তাই আরেকবার বললেন, মেসিই বিশ্বসেরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2017, 06:23 AM
Updated : 12 Jan 2017, 06:23 AM

গত বুধবার রাতে কাম্প নউয়ে ম্যাচের ৭৮তম মিনিটে মেসির দারুণ বাঁকানো শট ডান পোস্টে লেগে জালে জড়ায়। ওই গোলেই ৩-১ ব্যবধানের জয় ও দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় কোপা দেল রের শেষ আটে ওঠে বার্সেলোনা। দলের অন্য দুটি গোল সুয়ারেস ও নেইমারের।

ক’দিন আগে মেসিকে পেছনে ফেলে ফিফার দেওয়া ২০১৬ সালের বর্ষসেরার পুরস্কার জিতেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ড এবারের ব্যালন ডি’অরও জিতেছেন। তবে বিলবাও ম্যাচের পর সতীর্থ মেসিকেই বিশ্বসেরার মুকুট পরিয়েছেন সুয়ারেস।

“মেসির মধ্যে ওই বিশেষ কিছু আছে। সে বিশ্বসেরা এবং প্রতি ম্যাচে এটা দেখা যায়। চমৎকার কিছু দিয়ে সে সবসময় আমাদের বিস্মিত করে।”

স্বস্তির এ জয়ে কোপা দেল রের টানা তৃতীয় শিরোপা জয়ের পথে ছুটছে লুইস এনরিকের দল। সুয়ারেসেরও মনে হচ্ছে সঠিক পথে আছে বার্সেলোনা।

“এই জয় অনেক কিছু বদলে দিয়েছে; এটা আমরা চেয়েছিলাম, এটারই দরকার ছিল। আমরা বরাবরের মতো নিশ্চিত ছিলাম যে, আমরা ভালোভাবে কাজ করছি এবং ফল আসবে।”

বিলবাও ম্যাচে প্রাপ্তি আছে সুয়ারেসেরও। প্রথমার্ধের শেষ দিকে বার্সেলোনার হয়ে নিজের শততম গোলটি করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড। ২০১৪ সাল থেকে একসঙ্গে খেলা শুরু করার পর মেসি-নেইমার-সুয়ারেস ত্রয়ী ছুঁয়েছে ৩০০ গোলের মাইলফলক।

সুয়ারেস অবশ্য নিজের গোলের চেয়ে দলের জয়টাকে গুরুত্ব দিচ্ছেন বেশি।

“গুরুত্বপূর্ণ হচ্ছে, যে গোলটি আমি করেছি, সেটি কোপায় বার্সেলোনাকে এগিয়ে নিয়েছে এবং এটিই আমি চেয়েছিলাম।”